শান্তর পর উইকেটে থিতু হয়ে ফিরলেন তামিম

শান্তর পর উইকেটে থিতু হয়ে ফিরলেন তামিম

তানজিদ তামিম

বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠ টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। ২ জুন থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের আগে এই সিরিজ দিয়েই নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছে টাইগাররা। সফরকারীদের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যেই ২-০ ব্যবধানে লিড নিয়েছে লাল-সবুজের দল। আজ সিরিজ টাইগারদের সামনে সিরিজ নিশ্চিত করার ম্যাচ। এমন ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ধুকছে শান্তরা। 

আগে ব্যাট করতে নেমে সিরিজের প্রথম দুই ম্যাচের মতো আজও ব্যাট হাতে ভালো করতে পারেননি লিটন দাস। বাংলাদেশের হয়ে ইনিংস সূচনা করতে নেমে টাইগার এই ব্যাটার ফিরেছেন দলীয় ২২ রানেই। এরপর ক্রিজে থাকা আরেক ওপেনার তানজিদ তামিমের সঙ্গী হয়েছিলেন অধিনায়ক শান্ত। 

তবে আগের দুই ম্যাচের মত শান্তও আজ ব্যর্থ হয়েছেন ইনিংস ধরতে। উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরের পথ ধরেছেন তিনি। সিকান্দার রাজার ঘূর্ণিতে কাটা পড়েন টাইগার দলপতি। এরপর বাইশ গজে আসেন তাওহীদ হৃদয়। তাকে সঙ্গে নিয়ে দলীয় রানের চাকা সচল রাখেন তামিম। 

কিন্তু ফারাজ আকরামের বল উড়ে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে মাদান্দের তালুবন্দী হন তিনি। তার বিদায়ে ভেঙে যায় এ জুটি। তাদের দুজনের ব্যাট থেকে আসে ৩১ রান। এখন জাকের আলী অনিককে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন হৃদয়। অনিক ১৭ ও হৃদয় ৩০ রানে অপরাজিত আছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯১ রান।