এবারের আইপিএল খেলবেনা না মালিঙ্গা

এবারের আইপিএল খেলবেনা না মালিঙ্গা

শ্রীলঙ্কান পেস বোলার লাথিস মালিঙ্গা- ফাইল ছবি

নিজের ব্যক্তিগত কারণে এবারের  মৌসুমে  আইপিএল খেলতে পারবেনা বলে জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার তারকা বোলার ও মুম্বাই ইন্ডিয়ান্সের পেস এ্যাটাকের অস্ত্র লাসিথ মালিঙ্গা। এসময় নিজের পরিবারের পাশে থাকাটা জরুরী বলে মনে করেন মালিঙ্গা।  মালিঙ্গা সরে দাড়তে বড় একটি ধাক্কা খেল গতবারের চাম্পিয়ান মুম্বাই ইন্ডিয়ান্স। তার বিকল্প বেছেনিত হলো রোহিত শার্মার দলকে । মালিঙ্গার জায়গায় মুম্বাই ইন্ডিয়ান্স  অজি পেসার জেমস প্যাটিনসন বেচে নিযেছে।

 আইপিএলের সর্বোচ্চ উইকেটপ্রাপক মালিঙ্গা। ১৭০টি উইকেট রয়েছে তার ঝুলিতে। গত বছর চতুর্থবার দলের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্য কারিগরদের অন্যতম ছিলেন শ্রীলঙ্কান তারকা। এবার নিঃসন্দেহে তাকে মিস করবে মুম্বাই শিবির তথা মুম্বাই ইন্ডিয়ান্সের ভক্তরা।

মালিঙ্গার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে দলের কর্ণধার আকাশ আম্বানি বলেন, “লাসিথ আমাদের দলের অন্যতম স্তম্ভ। বলাই বাহুল্য যে দল ওকে মিস করবে। কিন্তু ওর পরিস্থিতিটা আমরা বুঝতে পারছি। এখন পরিবারের পাশে থাকা প্রয়োজন। আমাদের শুভকামনা ওর সঙ্গে রইল।” 

 এর আগে আসন্ন আইপিএল থেকে সুরেশ রায়না সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ায় বড়সড় ধাক্কা খেয়েছে চেন্নাই শিবির।

করোনা আবহে ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে আইপিএল। কিন্তু তার আগে সার্বিক পরিস্থিতি বেশ জটিল। এখনও পর্যন্ত কিটের স্পনসর মেলেনি। তার উপর চেন্নাই সুপার কিংস (সিএসকে) এখনও করোনামুক্ত হয়ে উঠতে পারেনি। আক্রান্ত ১৩ জনের রিপোর্ট পাওয়ার পর ছবিটা পরিষ্কার হবে। 

এমন অবস্থায় প্রথম ম্যাচে আদৌ মুম্বাইয়ের বিরুদ্ধে চেন্নাই মাঠে নামতে পারবে কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এমনকি এখনও পর্যন্ত চূড়ান্ত সূচিও ঘোষণা করতে পারেনি বিসিসিআই।