অস্ত্রের মুখে জিম্মি করে দুই বাড়িতে ডাকাতি

অস্ত্রের মুখে জিম্মি করে দুই বাড়িতে ডাকাতি

ছবিঃ সংগৃহীত।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পৃথক স্থানে হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে দুই বাড়িতে ডাকাতি সংগঠিত হয়েছে। পৃথক এসব ডাকাতির ঘটনায় সোনার অলংকারসহ প্রায় ২২ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে।

সোমবার (৬ মে) দিনগত রাত দেড়টার দিকে উপজেলার জামপুর ইউনিয়নের বশিরগাঁও এবং দিনগত রাত আড়াইটার দিকে নোয়াগাঁও ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে।এসময় ডাকাতরা সোনার অলংকার, মোবাইল সেট, নগদ টাকাসহ প্রায় ২২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। বাধা দেওয়ায় ডাকাত দল বশিরগাঁও গ্রামের বাড়ির গৃহকর্তাসহ ছয়জনকে কুপিয়ে জখম করে।

এ ঘটনায় বাড়ির গৃহকর্তা জাহাঙ্গীর আলম ও শরীফ মিয়া বাদী হয়ে মঙ্গলবার বিকেলে সোনারগাঁ থানায় পৃথক দুটি অভিযোগ করেন।অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার জামপুরে ইউনিয়নের বশিরগাঁও গ্রামের জাহাঙ্গীর আলমের স্ত্রী কয়েকদিন ধরে অসুস্থ থাকায় তার ছেলে ও ছেলের বউ সোমবার তাকে দেখতে আসেন।

রাতের খাবার শেষে সবাই ঘুমিয়ে পড়লে দিনগত রাত দেড়টার দিকে ১০-১২ জন মুখোশধারী সিমেন্টের পিলার দিয়ে ঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে।এসময় বাড়ির সবাই ঘুম থেকে জেগে ওঠলে সবাইকে হাত-পা বেঁধে রামদাসহ বিভিন্ন দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে। ডাকাতির কাজে বাধাঁ দিলে মুখোশধারীরা বাড়ির গৃহকর্তা জাহাঙ্গীর আলম (৫৫), তার স্ত্রী হাওয়া বেগম (৪৫), ছেলে সাব্বির আহমেদ (২০), ছেলের স্ত্রী লামিয়া আক্তার (১৮), মেয়ে ছানিয়া আক্তার (১৬) ও নাদিয়া আক্তারকে (১৫) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

পরে মুখোশধারীরা প্রায় দুই ভরি সোনার অলংকার, চারটি মোবাইল সেট, নগদ ১৬ হাজার টাকাসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল লুট করে নিয়ে পালিয়ে যায়। বাড়ির সকলেই আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসা নেন।

অন্যদিকে নোয়াগাঁও ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের শরীফ মিয়ার বাড়িতে সোমবার দিনগত রাত আড়াইটার দিকে ডাকাত দল হানা দিয়ে ১৪ ভরি সোনা ও নগদ পাঁচ লাখ টাকাসহ ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জাগো নিউজকে জানান, ডাকাতির ঘটনায় থানায় পৃথক অভিযোগ করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।