গাজীপুরে ৩টি উপজেলায় চলছে ভোটগ্রহণ

গাজীপুরে ৩টি উপজেলায় চলছে ভোটগ্রহণ

ছবি:সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে গাজীপুরের তিনটি উপজেলায় ভোটগ্রহণ চলছে। গাজীপুর সদর উপজেলা, কালীগঞ্জ ও কাপাসিয়া এই তিনটি উপজেলায় সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

গাজীপুর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার এ এইচ এম কামরুল হাসান জানান, তিনটি উপজেলা চেয়ারম্যান ১০ জন, ভাইস চেয়ারম্যান ১৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জনসহ মোট ৩৪ জন প্রার্থী এই তিন উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি আরও জানান, তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ৬৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ৫০ হাজার ৫ জন, নারী ভোটার ৩ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং হিজড়া ২ জন। এর মধ্যে গাজীপুর সদর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩৪ হাজার ৪৭৪ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ৭৩ জন এবং মহিলা ভোটার ৬৭ হাজার ৪০১ জন। কাপাসিয়া উপজেলায় মোট ভোটার ৩ লাখ ১৫ হাজার ২০১ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৩৬২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫৭ হাজার ৮৩৯ জন। কালীগঞ্জ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ৫ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৫ হাজার ৫৭০ জন ও মহিলা ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৩ জন এবং হিজড়া ২ জন।

গাজীপুরের এই তিনটি উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৫৮টি। এর মধ্যে ১৫৪টি গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) আর কম গুরুত্বপূর্ণ কেন্দ্রের সংখ্যা ১০৪টি।

গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণ করতে ও সার্বিক নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। ভোটকেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করছে, রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।