ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বন্ধে জবিতে বিক্ষোভ-ছাত্র সমাবেশ

ফিলিস্তিনে ইসরায়েলি হামলা বন্ধে জবিতে বিক্ষোভ-ছাত্র সমাবেশ

সংগৃহীত

ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলি বর্বর হামলা বন্ধে বিশ্বব্যাপী ছাত্র সমাজের সাথে সংহতি প্রকাশ করে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শান্ত চত্বরে এসে পুনরায় শেষ হয়। 

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা আমেরিকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনের গণহত্যা বন্ধে শিক্ষার্থীরা যে আন্দোলন করছেন তার প্রতি একাত্মতা পোষণ করেন। এসময় তারা ‘ইসরায়েল নিপাত যাক ফিলিস্তিন মুক্তি পাক, মজলুমের রক্ত বৃথা যেতে দেবো না, ফ্রি প্যালেস্টাইন’ স্লোগান দিতে থাকেন।

বিক্ষোভ মিছিলে ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী বলেন, এখন পর্যন্ত ফিলিস্তিনের ৩৪ হাজারের বেশি সাধারণ মানুষ নিহত হয়েছে। যারা নিরীহ, যাদের কোনো অপরাধ নেই। এই নিরীহ মানুষের ওপর বর্বরোচিত হামলার আমরা তীব্র প্রতিবাদ জানাই।

সমাবেশে আইইআর বিভাগের শিক্ষার্থী জুনায়েদ মাসুদ বলেন, ‘ফিলিস্তিনে আজ এতোকিছু হয়ে যাচ্ছে সেখানে মানবাধিকার সংস্থাগুলো কোথায়? আজ কেন তারা নিশ্চুপ?’

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ন্যায়-মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনের উপর সকল প্রকারের হামলা বন্ধ ও ইসরায়েলি সব পণ্য বর্জনের ডাক দেন।