এমপি আনোয়ারুলের মৃত্যু নিয়ে ভারত এখনও কিছু জানায়নি: আইজিপি

এমপি আনোয়ারুলের মৃত্যু নিয়ে ভারত এখনও কিছু জানায়নি: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ভারতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি কলকাতা গণমাধ্যম সূত্রে। তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ সংসদ সদস্যের মৃত্যুর বিষয়ে সরকারিভাবে আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। আমরা যৌথভাবে কাজ করছি। 

আজ বুধবার দুপুরে রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহার বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্তে প্রেস ব্রিফিংকালে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের সঙ্গে তাদের সার্বক্ষনিক যোগাযোগ আছে। আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করছি। তাকে কি হত্যা করা হয়েছে? জানতে চাইলে আইজিপি বলেন, আমরা এ বিষয়ে কাজ করছি। যখন তথ্য পাবো তা আপনাদের জানানো হবে। তাদের তদন্তের স্বার্থে এ বিষয়ে বেশি কিছু না বলাই শ্রেয় হবে।

তিনি কি জীবিত আছেন? নাকি হত্যা করা হয়েছে? জানতে চাইলে আইজিপি বলেন, আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। যখন সুনির্দিষ্ট তথ্য ও নিশ্চিত করতে পারবো। তখন জানাবো। এখন পর্যন্ত আমরা পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা তো যোগাযোগ করছি। তারা তো নিশ্চিত করেন নাই।

সংসদ সদস্য আনারের বিরুদ্ধে হুন্ডি, নারীপাচার ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ সম্পর্কে কোনো তথ্য পেয়েছেন কিনা জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। এ ব্যাপারে এখনি কোনে মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে এটা পরিষ্কার হবে।

এসময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা।