কানে একগুচ্ছ ভাবনা

কানে একগুচ্ছ ভাবনা

ছবি: সংগৃহীত

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ‘ফেস্টিভ্যাল ডি কান’-এর ৭৭তম আসরে প্রথমবারের মতো হাজির হয়েছেন তিনি। কোনো সিনেমা নিয়ে নয়, সম্পূর্ণ নিজ উদ্যোগে ১২ মে বৈশ্বিক চলচ্চিত্রের সম্মানজনক আসরে নিজ উদ্যোগে গিয়েছেন ভাবনা।

‘ফ্রম পুরান ঢাকা টু ফেস্টিভ্যাল ডি কান’—ফ্রান্সে গিয়ে প্রথমেই নিজের মনের বাঁধভাঙা উচ্ছ্বাস এভাবেই প্রকাশ করেছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। 

পরের দিনগুলোতে একের পর এক সেখানকার ছবি পোস্ট করে যাচ্ছেন তিনি। প্রথম দিনে উৎসবস্থলে পরেছেন কালো রঙের ব্লেজার। সাধারণ সাজে স্নিগ্ধ দেখাচ্ছিল অভিনেত্রীকে। দ্বিতীয় দিনে অভিনেত্রী হাজির হন নীল রঙের ফুলেল নকশা করা গাউনে। ছিল না গয়নার চাকচিক্য।

২ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে আরো কয়েকটি ছবি পোস্ট করেছেন। গোলাপ ফুলের মত ডিজাইন করা পোশাকে এ যেনো উচ্ছ্বাসিত ভাবনা। প্রথমবার কান চলচ্চিত্র উৎসবে গিয়ে ছবিতে চুক্তিবদ্ধ হয়ে বেশ উচ্ছ্বসিত ভাবনাও।

ছবিটির নাম ‘জেনুবিয়া’। তিন মাসের মধ্যেই মালয়েশিয়ায় ‘জেনুবিয়া’ ছবির শুটিং শুরু হবে। এরই মধ্যে প্রকাশিত হয়েছে সিনেমাটির পোস্টারও।

উল্লেখ্য, ‘ভয়ংকর সুন্দর’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক হয় ভাবনার। ছবিতে তার সঙ্গে অভিনয় করেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। পাশাপাশি মডেলিং ও নাটকে অভিনয় করেও জনপ্রিয়তা অর্জন করেছেন অভিনেত্রী। নিজের লেখা বইও প্রকাশ করেছেন ভাবনা।