ইউএনওর উপর হামলা : জিজ্ঞাসাবাদের জন্য চালকসহ ৪ জনকে নিয়ে গেছে পুলিশ

ইউএনওর উপর হামলা : জিজ্ঞাসাবাদের জন্য চালকসহ ৪ জনকে নিয়ে গেছে পুলিশ

ওয়াহিদা খানম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলার ঘটনায় নতুন করে চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে পুলিশ।

সোমবার সকাল থেকে দুপুরের মধ্যে উপজেলা চত্বর থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান ঘোড়াঘাট থানার উপপরিদর্শক (এসআই) মো. জামান।

ইউএনও কার্যালয়ের এক কর্মকর্তা এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ওই চারজন হলেন উপজেলা ভূমি কার্যালয়ের গাড়িচালক ইয়াসিন আলী (২৮)। তার বাসা উপজেলা সংলগ্ন চক বামুনিয়া বিশ্বনাথপুর এলাকায়।

অপর তিনজন হলেন ইউএনওর বাসভবনের পরিচ্ছন্নতাকর্মী অরসোলা হেমব্রম (৩৬), গৃহকর্মী মোসাম্মৎ জোবেদা বেগম (৪৫), গৃহসহকারী সুলতান মাহমুদ ( ৩৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার মধ্যরাতে ইউএনওর সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে দুর্বৃত্তরা তার শয়নকক্ষে ঢুকে পড়ে। এর আগে দুর্বৃত্তরা ওই বাসভবনের নিরাপত্তাপ্রহরীকে বেঁধে প্রহরীকক্ষে তালা দিয়ে আটকে রাখে। ইউএনওর বাবা ওমর আলী (৭০) প্রতিদিন সকালে হাঁটতে বের হন। কিন্তু বৃহস্পতিবার সকালে তিনি হাঁটতে বের না হওয়ায় সঙ্গীরা তার খোঁজ নেয়ার জন্য বাসভবনে যান। অনেক ডাকাডাকি করেও কোনো সাড়া না পেয়ে তারা পুলিশে খবর দেন।

পরে পুলিশ গিয়ে ইউএনও, তার বাবা ও প্রহরীকে উদ্ধার করে। আহত বাবা-মেয়েকে বৃহস্পতিবার সকালে প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে ওয়াহিদাকে বিমানবাহিনীর হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়। তিনি এখন ঢাকার আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন।