যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের হার, যা বললেন নির্বাচক

যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের হার, যা বললেন নির্বাচক

ছবি: সংগৃহীত

ক’দিন পরই পর্দা উঠবে টি-২০ বিশ্বকাপ। নবম আসরের আয়োজক যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। কুড়ি ওভারের বিশ্বযজ্ঞের আগে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ। যেখানে সিরিজের প্রথম টি-২০ ম্যাচেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরেছে টিম টাইগার্স। 

বাজেভাবে শুরুর পরও সিরিজের পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, এমনটাই প্রত্যাশা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হান্নান সরকারের।

বৃহস্পতিবার গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা কোনোভাবেই প্রত্যাশা করি না যে যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশ দল হারবে। কন্ডিশনও আলাদা ছিল যেটা আমরা দেখেছি, চ্যালেঞ্জ ছিল প্রচুর, বাতাস ছিল, খোলা মাঠ ছিল। দল যখন সেখানে গেছে তারপর দুইদিন কিন্তু সেভাবে মাঠে নামতে পারেনি। প্রস্তুতির একটা গ্যাপ তো ছিলই, মানিয়ে নেয়ার ব্যাপারও ছিল।’

সাবেক এই ক্রিকেটারের মতে, ‘আমি আশাবাদী যে আজকে আবার এই মাঠে আমরা ম্যাচ খেলব। এবং সেখানে কামব্যাক করব, আসলে প্রথম ম্যাচ অনেক সময় হয় না বোঝার আগেই একটা অঘটন ঘটে যায়। এরকমই ঘটেছে আমার বিশ্বাস। খেলোয়াড়রা সতর্ক হয়েছে।’

বৃহস্পতিবার হিউস্টনের প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে বাংলাদেশ–যুক্তরাষ্ট্র। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।