ফুলপুরে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

ফুলপুরে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

প্রতীকী ছবি

ময়না পাখির বাচ্চা ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাতুল (১১) নামে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার দিউ গ্রামে এ ঘটনা ঘটে। 
নিহত রাতুল ফুলপুর পৌরসভার চরপাড়া গ্রামের রফিকুল ইসলামের পুত্র ও দিউ গ্রামের শসা ব্যবসায়ী এসহাকের ভাগ্নে। মামার বাড়িতে থেকে সে সানবীম ইন্টারন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলে ৫ম শ্রেণিতে পড়তো। 

ফুলপুর থানার ওসি তদন্ত মো. আনোয়ার হোসেন, এসআই তরিকুল ইসলাম, ফুলপুর ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ শামস উদ্দিন, ফায়ার ফাইটার শফিক, রফিক, সোহানুর ও মেহেদী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসআই তরিকুল জানান,বিদ্যুতের খুটিতে পাখি বাসা বাঁধে। পরে রাতুল ওই বাসা থেকে পাখির ছানা ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। হাই বোল্টের তারে হাত দেওয়ায় সে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। এ সময় তার একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে অন্যত্রে ছিটকে পড়ে। শরীর পুড়ে ভাজা ভাজা হয়ে যায়। চেহারায় বীভৎস রূপ ধারণ করে এবং ঘটনাস্থলেই মারা যায়। 

পরে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। এরপর পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে রাতুলের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। সেখানে সকল আইনি প্রক্রিয়া শেষ করে তাকে তার প্রকৃত অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়। 
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফুলপুর থানার ওসি (তদন্ত) মো. আনোয়ার হোসেন বলেন, এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। এরপর তাকে তার পরিবারের সদস্যদের নিকট হস্তান্তর করা হয়েছে।