যৌন হয়রানি প্রতিরোধে ইবিতে সচেতনতামূলক লিফলেট বিতরণ

যৌন হয়রানি প্রতিরোধে ইবিতে সচেতনতামূলক লিফলেট বিতরণ

সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যৌন নিপীড়ন প্রতিরোধে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট ও বই বিতরণ করেছে ইউজিসি কর্তৃক অনুমোদনকৃত বিশ্ববিদ্যালয়ের যৌন প্রতিরোধ নিপীড়ন অভিযোগ কমিটি।

শনিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলে ছাত্রীদের মাঝে এ লিফলেট বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন— খালেদা জিয়া হলের প্রভোস্ট এবং যৌন প্রতিরোধ নিপীড়ন অভিযোগ কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী, সদস্য সচিব এবং উপ-রেজিস্টার (প্রশাসন) আলমগীর হোসেন, হলের কর্মকর্তা লিংকনসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, শিক্ষার্থীদের সঙ্গে প্রায়সই যৌন নিপীড়নের ঘটনা ঘটে। এ বিষয়ে যৌন প্রতিরোধ নিপীড়ন অভিযোগ কমিটিকে জানালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে। কারও সঙ্গে এমন ঘটনা ঘটলে অভিযোগ দেওয়ার আহ্বান এ কমিটির।

খালেদা জিয়া হলের প্রভোস্ট এবং যৌন প্রতিরোধ সেলের আহ্বায়ক প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী বলেন, ইবির যৌন প্রতিরোধ নিপীড়ন অভিযোগ কমিটি এটি ইউজিসি কর্তৃক অনুমোদিত। ক্যাম্পাসে অনেক সময় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এগুলো সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে সচেতনায় এ প্রোগ্রাম। যাতে তাদের নিজেদের অধিকার এবং ঘটনাগুলোর বিষয়ে সচেতন হতে পারে। এবং সঙ্গে সঙ্গেই যাতে অভিযোগ করতে পারে। কেউ ধরনের ঘটনার সম্মুখীন হলে আমাদের জানালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে।