আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ইউনিয়ন যুবলীগের সভাপতি বহিষ্কার

আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ইউনিয়ন যুবলীগের সভাপতি বহিষ্কার

রানীনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন

পাবনার সুজানগরে জলাশয়ে মাছ চাষকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় রানীনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনকে বহিষ্কার করেছে জেলা যুবলীগ।

মঙ্গলবার দলীয় প্যাডে জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা সনি বিশ্বাস ও যগ্ম আহ্বায়ক শিবলী সাদিক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরে জানানো হয়, সাংগঠনিক শংখলা পরিপন্থি ও সন্ত্রাসী কাজে জড়িত থাকায় এবং সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন করার অভিযোগে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলের নির্দেশে পাবনা জেলা যুবলীগ এই সিদ্ধান্ত  গ্রহণ করেন।

জেলা যুবলীগের আহবায়ক সনি বিশ্বাস দল থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ৬ সেপ্টেম্বর  রোববার সুজানগর উপজেলার রানীনগর ইউনিয়নের ভাটিকয়া গ্রামের একটি জলাময়ে মাছ চাষ করাকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষ হয়। এতে কমপক্ষে ১৫ জন গুলিবিদ্ধসহ ২৫ জন আহত হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ অস্ত্রসহ ৫ জনকে আটক করেছে। আহতদের পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে এ ঘটনায় থানায় মামলা দায়ের হলে শাহিন, তার পিতা শাহাদৎ মাষ্টারসহ ৫ জন গ্রেফতার হন। এ সময় শাহাদৎ মাষ্টারের বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহারের জন্যে অস্ত্রটিও জব্দ করে পুলিশ। তারই প্রেক্ষিতে জেলা যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাথে আলাপ আলোচনা শেসে এই সিদ্ধান্ত গ্রহণ করেন।