কম দামে ৫জি ফোন আনছে লাভা

কম দামে ৫জি ফোন আনছে লাভা

ছবি: সংগৃহীত

ভারতের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান লাভা সাশ্রয়ী দামে নতুন ৫জি স্মার্টফোন আনছে। যার মডেল লাভা যুবা ৫জি। এই ফোনে পাবেন ৫০ মেগাপিক্সেল এআই ক্যামেরা, ফাস্ট চার্জিং এবং হাই-এন্ড প্রসেসর। স্মার্টফোনের দামও থাকতে পারে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে।

এক্স প্ল্যাটফর্মে নতুন ফোন নিয়ে একাধিক পোস্ট করেছেন ইউজাররা। আশা করা হচ্ছে, এই ফোনের দাম থাকতে পারে ১৫ হাজার রুপির আশেপাশে। ইতিমধ্যে কোম্পানিও স্মার্টফোনের একটি ভিডিও পোস্ট করেছে। এই ফোনে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার পাশাপাশি থাকবে এআই সাপোর্ট। ডিসপ্লেতেও নজর কাড়তে পারে লাভা।

যুবা ৩ স্মার্টফোনের মতো ডিজাইন থাকতে পারে এটির ডিসপ্লে প্যানেলে। ডার্ক গ্রিন রঙে আসতে চলেছে এই ফোন। যদিও আরও অনেক রঙের বিকল্প থাকবে। যাদের বাজেট কম, কিন্তু ৫জি ফোন ব্যবহার করার শখ রয়েছে তাদের জন্য এটি ভালো বিকল্প হতে পারে। 

স্মার্টফোনের খুব বেশি ফিচার্স সামনে আনেনি লাভা। তবে ইন্টারনেটে ফোনের একাধিক ফিচার্স ফাঁস হয়ে গিয়েছে। এই ৫জি হ্যান্ডসেটে পাবেন ৫০ মেগাপিক্সেল মূল ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরায় একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল সেন্সর পাওয়া যাবে।

এই ফোনে প্রসেসর থাকতে পারে মিডিয়াটেক ডায়মেনসিটি ৬৩০০ অথবা ডায়মেনসিটি ৬০৮০ প্রসেসর। আপাতত জানা গিয়েছে, অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম থাকবে স্মার্টফোনে, যা কিছুটা সমস্যা তৈরি করতে পারে। কারণ বর্তমানে বেশিরভাগ ৫জি স্মার্টফোনে অ্যানড্রয়েড১৪ অপারেটিং সিস্টেম দিতে শুরু করেছে সংস্থাগুলো। যদিও এতে সফটওয়্যার আপডেট পাওয়া যাবে।

লাভার আসন্ন ৫জি ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি থাকতে পারে। স্মার্টফোন বক্সে মিলবে চার্জার। যদিও এতে কত ওয়াট ফাস্ট চার্জিং থাকবে তা এখনও খোলসা করেনি সংস্থা। আগামী কয়েক দিনের মধ্যে স্মার্টফোনের বিস্তারিত ফিচার্স প্রকাশ করতে পারে লাভা।