সুস্থ হয়েই মাস্ক খুলে জনসমক্ষে ট্রাম্প

সুস্থ হয়েই মাস্ক খুলে জনসমক্ষে ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

কোভিড–১৯ থেকে সেরে উঠে স্থানীয় সময় শনিবার প্রথমবার জনসমক্ষে এলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের বারান্দা থেকে নিজের সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেয়ার আগে মাস্ক খুলে ফেলেন তিনি।

এসময় তিনি বলেন, ‘‌আমার দারুণ লাগছে এবং আমি এই অভিনন্দনে সম্মানিত, আইনি সুরক্ষা ব্যবস্থা যারা দক্ষ হাতে সামলাচ্ছেন সেই সব অসাধারণ পুরুষ এবং নারীদের সমর্থনে এটাকে আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ বলছি।’‌

তার সেরে ওঠার জন্য প্রার্থনা করায় দেশবাসীকে ধন্যবাদ জানিয়ে ট্রাম্প বলেন, খুব শিগগিরই তিনি ফের বিশাল নির্বাচনী মিছিলের আয়োজন করবেন।

করোনাভাইরাসকে ‘‌চীনা ভাইরাস’‌ বলে অভিহিত করে ট্রাম্প বলেন, ‘‌আমরা শক্তিশালী পথ্য এবং ওষুধ তৈরি করছি, অসুস্থদের সুস্থ করছি এবং আমরা এটার মোকাবিলা করবই, এবং রেকর্ড সময়ে অতি দ্রুত প্রতিষেধক আসছে, আমাদের বড় কোম্পানিগুলো সেটা তৈরি করছে এবং ওরা বিতরণ করবে সেগুলো। বৈজ্ঞানিক ওষুধ চীনা ভাইরাসকে চিরতরে বিলীন করে দেবে।’‌

কোভিড মহামারীতে অক্লান্তভাবে সেবা দেয়ার জন্য চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের প্রতি ধন্যবাদজ্ঞাপন করে ট্রাম্প দেশবাসীকে আবেদন করেন সবাই যেন ঘর থেকে বেরিয়ে ভোট দিতে যান। গত সপ্তাহেই ট্রাম্প এবং তার স্ত্রী, আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়ার শরীরে কোভিড–১৯ পজিটিভ ধরা পড়েছিল।