বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের শীতবস্ত্র বিতরণ

বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের শীতবস্ত্র বিতরণ

শীতবস্ত্র বিতরণ করছেন ২৪ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান।

কুষ্টিয়ায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেড কোর (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবা সপ্তাহ ও সচেতনতা কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচী পালন করা হয়। মঙ্গলবার (২৬ জানুয়ারি) কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ২৪ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান। এ ছাড়াও কোম্পানি কমান্ডার  ক্যাপ্টেন ড. মো. রবিউল ইসলাম এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন  উপস্থিত ছিলেন। সুন্দরবন রেজিমেন্ট কমান্ডার জি- আর্টিলারি মেজর মো. জসিম উদ্দিন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের পিইও ও বিএনসিসি সদস্যরা কর্মসূচীতে যোগ দেন।

কর্মসূচীর অংশ হিসেবে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতিতে  সচেতনতামূলক র‍্যালির আয়োজন করা হয়। এ ছাড়াও মাস্ক ও লিফলেট বিতরণ এবং পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্ট।

কর্মসূচীতে অংশ নিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শাহিনুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিএনসিসি যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। স্বেচ্ছাসেবা কার্যক্রমের মধ্য দিয়ে জনহিতকর নানা কর্মকান্ড পরিচালনাসহ জনগণকে মহামারী করোনাভাইরাস থেকে সচেতন করা হচ্ছে, যা প্রধানমন্ত্রীর পদক্ষেপ বাস্তবায়নে নতুন সংযোজন। সাধ্য অনুযায়ী সবাইকে দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে থাকার আহ্বান জানান তিনি।