বগুড়ায় বিষাক্ত মদপানে ৫ জনের মৃত্যু

বগুড়ায় বিষাক্ত মদপানে ৫ জনের মৃত্যু

বগুড়ায় বিষাক্ত মদপানে ৫ জনের মৃত্যু

বগুড়ায় রেকটি ফাইড স্পিরিট (অরএস) বা বিষাক্ত মদপানে পাঁচজনের মৃত্যু হয়েছে। রোববার রাতে পুরান বগুড়া, ফুলবাড়ী ও কাটনারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মারা যান শহরের পুরান বগুড়ার লোকমানের ছেলে রাজমিস্ত্রী রমজান আলী (৪০), প্রেমনাথের ছেলে সুমন (৩৮), শহরের কাটনার পাড়ার টোকাপট্টির কুলিশ্রমিক সাজু (৫৫), বাবুর্চি মোজাহার আলী (৭০) ও ফুলবাড়ী সরকারপাড়া এলাকার আব্দুল জলিল (৬৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বগুড়া শহরের তিন মাথা এলাকায় ঋষি পরিবারের ছেলে চঞ্চলের বিয়ের অনুষ্ঠান ছিল রোববার রাতে। ওই উপলক্ষে বিয়ে বাড়িতে আসা লোকজন পার্শ্ববর্তী শাহীনের হোমিও দোকানে মদপান করে। রাতে বাড়ি ফিরলে সুমন, তার বাবা প্রেমনাথ, চাচা রামনাথ ও প্রতিবেশী রমজান অসুস্থ হয়ে পড়েন। ভোর রাতের দিকে তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। মদপানে অসুস্থ দুই ভাই প্রেমনাথ ও রামনাথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ছাড়া রমজান স্থানীয় একটি ক্লিনিকে মারা যান।

অপর দিকে শহরের কালিতলা এলাকায় রোববার রাতে মদপান করেন সাজু, মোজাহার ও আব্দুল জলিল। রাতে বাড়ি ফিরলে অসুস্থ হয়ে তিনজনই মারা যান নিজ নিজ বাড়িতে।

এ ব্যাপার বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমাযুন কবীর জানান, মৃত প্রত্যেকের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। তাদের পরিবার থেকে বিষাক্ত মদপানে মারা যাওয়ার বিষযটি অস্বীকার করা হয়েছে। পুলিশ এ ব্যাপারে তদন্ত করছে।