মিঠুনদাকে কিডনিও দিতে পারি: দেব

মিঠুনদাকে কিডনিও দিতে পারি: দেব

ছবি: সংগৃহীত

পর্দায় একাধিকবার একসঙ্গে দেখা গেছে দেব-মিঠুনকে। তবে বাস্তবে রাজনৈতিক মতাদর্শের দিক থেকে দুই জন দুই মেরুর। দেব তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য। মিঠুন বিজেপির নেতৃত্বস্থানীয়। এতে অনেকে ভাবতে পারেন দুজনের মাঝে ঠোকাঠুকি রয়েছে বেশ। সবাইকে অবাক করে দিয়ে দেব জানালেন, মিঠুন তার বাবার মতো। তাকে কিডনিও দিতে পারেন। 

সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় মিঠুনকে ‘গাদ্দার’ বলে আক্রমণ করেন ভোটপ্রচারের ময়দানে। রাজ্যের মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “এই মিঠুন চক্রবর্তীকে রাজ্যসভার এমপি করেছিলাম। কিন্তু তখন তো জানতাম না ও এত বড় গদ্দার। 

এ প্রসঙ্গে দেবকে জিজ্ঞেস করা হলে ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি বলেন, “এই শব্দগুলো আমার খুব একটা ভালো লাগে না। দিদির এই ফুটেজটা দেখালে, মোদিজীর ফুটেজও দেখাও। যেখানে উনি দিদি ও দিদি বলছেন। যে ইভটিজিংটা হচ্ছে। প্রধানমন্ত্রীর মতো একজন মানুষ রাজ্যের মুখ্যমন্ত্রীকে এ কথা বলছেন। হাজার হাজার মানুষ মঞ্চ থেকে সেকথাটা শুনছে। সেটা দাদা হোক বা দিদি। নির্বাচন এলেই তো আমরা হিন্দু-মুসলিম হয়ে যাই। আমি এই শব্দগুলোর বিরুদ্ধে। মিঠুনদা আমার বাবার মতো। ওর শরীর খারাপ হলে আর যদি কিডনি লাগে, তাহলে আমি মিঠুনদাকে কিডনি দিতে পারি।”

মিঠুন-দেবকে সবশেষ একসঙ্গে দেখাব গেছে প্রজাপতি সিনেমায়। গত বছর বড়দিনে মুক্তি পেয়েছিল ছবিটি। এতে দেব-মিঠুন ছাড়াও অভিনয় করেছেন মমতা শঙ্কর, শ্বেতা ভট্টাচার্য, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, কৌশানি মুখোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, খরাজ মুখোপাধ্যায়ের মতো অভিনেতারা।