ভাংচুরের মামলায় ছাত্রদলের ৯৯ জনের আগাম জামিন

ভাংচুরের মামলায় ছাত্রদলের ৯৯ জনের আগাম জামিন

ছবি:সংগৃহীত

ঢাকা সিটি নির্বাচন প্রত্যাখ্যান করে গত ২ ফেব্রুয়ারি রোববার বিএনপির ডাকা হরতালের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ভাংচুরের অভিযোগে করা মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো: রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো: আমান উল্লাহসহ ৯৯ জনের চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ছাত্রদল নেতাদের পক্ষে জামিন সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে ছাত্রদল নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মাকসুদ উল্লাহ, অ্যাডভোকেট সুজা প্রমুখ।

আইনজীবীরা জানান, ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে তা প্রত্যাখ্যান করে গত ২ ফেব্রুয়ারি রোববার সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। ওই হরতালের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কর্মসূচি পালন করে বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল। ওই এলাকায় একটি সিএনজি অটোরিকশা ভাংচুরের অভিযোগে গত ৩ ফেব্রুয়ারি শাহবাগ থানায় ১২০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৬০ থেকে ৭০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলায় ছাত্রদল নেতারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের আগাম জামিন মঞ্জুর করেন।