চট্টগ্রামে মাদক কারবারির ১৫ বছরের কারাদণ্ড

চট্টগ্রামে মাদক কারবারির ১৫ বছরের কারাদণ্ড

ছবি:প্রতীকী

চট্টগ্রামে ইয়াবা পাচার মামলায় তিন মাদক ব্যবসায়ীকে ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ রায় দেন। এছাড়া আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন।

মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. ফখরুদ্দীন চৌধুরী বলেন, ২৮ লাখ ইয়াবাসহ আটক সাতকানিয়ার ঢেমশা এলাকার ফকির মোহাম্মদের ছেলে আলী আহমদ (৫৬), পটিয়া (বর্তমানে কর্ণফুলী) শিকলবাহা এলাকার আব্দুস শুক্কুরের ছেলে মো. হামিদুল্লাহ (৩২) ও রাঙামাটি কাউখালী এলাকার আজিজুল হকের ছেলে মো. মহিউদ্দীনকে (৩৯) ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন মহানগর দায়রা জজ আদালত।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৭ জানুয়ারি চট্টগ্রামের কর্ণফুলী নদীর মোহনা থেকে ২৭ লাখ ৫০ হাজার পিস ইয়াবাসহ আলী আহমদ ও হামিদুল্লাহকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। পরে আসামিদের দেয়া তথ্যে আরও ৫০ হাজার পিস ইয়াবাসহ মহিউদ্দীনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ কর্মকর্তা মো. মহসিন কবির বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ২৩ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। ৬ সেপ্টেম্বর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। রাষ্ট্রপক্ষে নয়জন এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয় বলে জানান ফখরুদ্দিন চৌধুরী।