ইরানে করোনায় আয়াতুল্লাহ খামেনির উপদেষ্টার মৃত্যু

ইরানে করোনায় আয়াতুল্লাহ খামেনির উপদেষ্টার মৃত্যু

ছবি:সংগৃহীত

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির উপদেষ্টা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ইরানে করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম শীর্ষ কোন কর্মকর্তার মৃত্যু বলে দেশটির বেতার জানায়।রাষ্ট্রীয় বেতারের বরাতে বার্তা সংস্থা এপি সোমবার জানিয়েছে, উপদেষ্টা পরিষদের সদস্য মোহাম্মদ মীর মোহম্মদী তেহরানের একটি হাসপাতালে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।

এই উপদেষ্টা পরিষদ সর্বোচ্চ নেতাকে পরামর্শ দেয়ার পাশাপাশি খামেনী ও পার্লামেন্টের মধ্যে বিভিন্ন বিরোধ নিষ্পত্তিতে কাজ করে থাকে।তার মৃত্যুর খবর এমন সময় এলো যখন ইরানে সর্বোচ্চ কর্মকর্তাদের মধ্যে এই রোগে মারা যাওয়ার ঘটনা ঘটছে। চীনের পর ইরানেই সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে বলে জানায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। রোববার চীন করোনা ভাইরাস নিয়ে সর্বশেষ ঘোষণায় নতুন করে ৪২ জনের মৃত্যুর খবর দিয়েছে। এ নিয়ে চীনে ২ হাজার ৯১২ জনের মৃত্যু হয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, সর্বশেষ মৃত্যুর ঘটনাটি হুবেই প্রদেশের রাজধানী উহানে ঘটেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ২০২ জন।এদিকে চীনে ২০০-র অধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত মারা গেছে বলে উল্লেখ করা হলেও দেশটি তা অস্বীকার করে জানায় এখন পর্যন্ত ৫৪ এ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। ডন।