নকল পিপিই ও মাস্ক ক্রয়-বিক্রির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত

নকল পিপিই ও মাস্ক ক্রয়-বিক্রির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত

ছবিঃ সংগ্রহীত

করোনায় আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে, এমন হাসপাতালে নকল মাস্ক ও পিপিই দেয়ার অভিযোগ উঠেছে। নকল মাস্ক ও পিপিইর কারণে চিকিৎসক, সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি তৈরি হয়।

ইতোমধ্যে অনেকে চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় নকল মাস্ক ও পিপিই ক্রয়-বিক্রয় ও প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘এখন আমরা লক্ষ্য করেছি, বিভিন্ন জায়গায় নকল মাস্ক এবং পিপিই ক্রয়-বিক্রয় হচ্ছে। এ বিষয়ে আমাদের যথাযথ ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। ওষুধ প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে, বিক্রয় ও প্রস্তুতকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য, যা চলমান রয়েছে।’

এর আগে জাহিদ মালেক বলেন, ‘আমরা লক্ষ্য করছি, বেশকিছু হাসপাতালে রোগীদের সেবা দিতে গিয়ে আমাদের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন। যার জন্য আমরা দুঃখ প্রকাশ করি এবং তাদের সুস্থতা কামনা করি। কারণ তারাই করোনার বিরুদ্ধে যুদ্ধ করছেন।’