সাঁথিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা মোখলেছুর রহমান গ্রেপ্তার

সাঁথিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা মোখলেছুর রহমান গ্রেপ্তার

মাওলানা মোখলেছুর রহমান। ফাইল ছবি।

সরকারবিরোধী তৎপরতা চালানোর অভিযোগে পাবনার সাঁথিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জামায়াতের রোকন মাওলানা মোখলেছুর রহমানকে পুলিশ গ্রেফতার করেছে।
 
সোমবার (৩১ আগষ্ট) উপজেলার ধুলাউড়ী ইউনিয়নের ধুলাউড়ী গ্রামে তার বাসভবন থেকে থানা পুলিশ তাকে গ্রেফতার করা হয়। সরকারবিরোধী তৎপরতা চালানোর অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
 
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, গত ১৮ জুলাই সাঁথিয়া উপজেলা সদরের একটি প্রাইভেট স্কুলে জামায়াত নেতৃবৃন্দ সরকারবিরোধী একটি গোপন বৈঠক করছিল। খবর পেয়ে সেদিন ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়। সেদিনের দায়েরকৃত মামলায় (মামলা নং ১৩) সাবেক উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই একরামুল হক জানান, ধুলাউড়ী ফাঁড়ি পুলিশের সহযোগিতায় সোমবার দুপুরের দিকে ধুলাউড়ী গ্রামে তার বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।এ পর্যন্ত এ মামলায় মোট ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ধুলাউড়ী গ্রামের মৃত সিরাজুল হক ফকিরের ছোট ছেলে মাওলানা মোখলেছুর রহমান পেশাগত জীবনে ধুলাউড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক। ২০০২ সালে জামায়াত সমর্থিত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করে ধুলাউড়ী ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন। ২০০৮ সালে মেয়াদ শেষ হলে তিনি পুনরায় শিক্ষকতা শুরু করেন।

২০১৪ সালে জামায়াতের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করে তিনি সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৯ সালে মেয়াদ শেষ হবার পর তিনি আবার শিক্ষকতায় ফিরে যান এবং গ্রামে নিজ বাড়িতেই বসবাস করছিলেন।