বরেণ্য অভিনেতা কে এস ফিরোজ আর নেই

বরেণ্য অভিনেতা কে এস ফিরোজ আর নেই

অভিনেতা কে এস ফিরোজ

টিভি পর্দার পরিচিত মুখ অভিনেতা কে এস ফিরোজ মারা গেছেন। আজ বুধবার সকাল ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি  শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৬ বছর ।

জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরী এই খবর নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিনেতা কে এস ফিরোজ বেশ কয়েকদিন ধরেই নিউমোনিয়ায় ভুগছিলেন। সম্প্রতি তিনি নিউমোনিয়ার ইঞ্জেকশন নিতে আইসিডিডিআরবিতে যান।।সেখান থেকে ফিরেই জ্বরে আক্রান্ত হন।

জ্বর নিয়ে একটি হাসপাতালে কয়েকদিন ভর্তি ছিলেন। অবস্থা খারাপ হলে তাকে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সিমএইচে ভর্তি করা হয়। সেখানে ভর্তি হয়েই লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। আজ সকাল ৬টা ২০ মিনিটে তিনি পৃথিবী ছেড়ে চলে যান।

কে এস ফি‌রোজের গ্রামের বাড়ি বরিশালের উজিরপুরের মশাং গ্রামে হলেও তার জন্ম ঢাকার লালবাগে। নাটদ্যল ‘থিয়েটার’র সঙ্গে সম্পৃক্ত হয়ে অভিনয়ে কে এস ফিরোজের পথচলা শুরু।

১৯৬৭ সালে কে এস ফিরোজ বাংলাদেশে সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি নেন। ১৯৭৭ সালে মেজর পদে চাকরি থেকে অব্যাহতি নেন। ১৯৭৪ সালের ১ নভেম্বর মাধবী’র সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কে এসে ফিরোজের তিন মেয়ে। তারা হচ্ছেন- নাদিয়া, সাদিয়া ও রাবেয়া জাহান ফিরোজ।