পাবনার সুপরিচিত সাবেক প্রধান শিক্ষক হারেজ আলীর ইন্তেকাল

পাবনার সুপরিচিত সাবেক প্রধান শিক্ষক হারেজ আলীর ইন্তেকাল

টেবুনিয়া ওয়াছিম পাঠশালা (উচ্চ বিদ্যালয়) এর সাবেক প্রধান শিক্ষক হারেজ আলী। ফাইল ছবি।

পাবনা সদর উপজেলার ঐতিহ্যবাহী টেবুনিয়া ওয়াছিম পাঠশালা (উচ্চ বিদ্যালয়) এর সাবেক প্রধান শিক্ষক হারেজ আলী বুধবার(১৪ অক্টোবর) দুপুর আড়াইটায় নিজ বাসভবন টেবুনিয়ায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য ছাত্র-ছাত্রী ও আত্মীয়স্বজন রেখে গেছেন। তিনি বেশ কিছুদিন যাবৎ ক্যান্সারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তার মৃত্যুর খবর শোনার পর স্থানীয় অংসখ্য প্রাক্তন ছাত্র-ছাত্রী ও গুন গ্রাহীরা মরহুমের বাড়িতে ছুটে যান এবং কান্নায় ভেঙ্গে পড়েন।

পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে সাতটায় নিজ গ্রাম বাহাদুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এবং সকাল ৯ টায় টেবুনিয়া ঈদগাঁ মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে টেবুনিয়া কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হবে তাঁকে।

তিনি টেবুনিয়া কেন্দ্রীয় গোরস্থান ও টেবুনিয়া বাজার জামে মসজিদের সভাপতিসহ বিভিন্ন সংস্থার সভাপতি ও সম্পাদকের দায়িত্ব পালন করেন। 

সাবেক প্রধান শিক্ষক হারেজ আলীর মৃত্যুতে বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার এইচকেএম আবুবকর সিদ্দিক, সাংবাদিক ও লেখক বীরমুক্তিযোদ্ধা এবাদত আলী, দ্য ডেইলী নিউ এজ ও অনলাইন এনজোনবিডিনিউজ’র  পাবনা জেলা প্রতিনিধি এম মাহফুজ আলম, জেলা জাসদের সভাপতি আমিরুল ইসলাম রাঙা, দৈকি যায়যায়দিন পত্রিকার পাবনা জেলা প্রতিনিধি আরিফ আহমেদ সিদ্দিকী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খন্দকার আহমেদ শরীফ ডাবলুসহ বিভিন্ন ব্যক্তি, সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন এবং জনপ্রতিনিধিরা শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।