কাশ্মীরে ৩ বিজেপি কর্মী খুন

কাশ্মীরে ৩ বিজেপি কর্মী খুন

ফাইল ছবি।

কাশ্মীরে এক দিনে তিন বিজেপি কর্মী খুনের ঘটনা ঘটেছে। এ নিয়ে পুরো ভারতে সমালোচনার ঝড় বইছে। এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  নিন্দা জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) কাশ্মীরের তিন বিজেপি কর্মীকে গুলি করে খুন করে দুবৃত্তরা। জম্মু কাশ্মীরের কুলগাম জেলার কাজিগান্দ এলাকায় ঘটনাটি ঘটে। ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত মামলা করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কিন্ত এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। এ ঘটনায় কোনও জঙ্গী সংগঠন দায় স্বীকার করে নি।

জম্মু কাশ্মীর পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার রাত ৮ টার দিকে খবর আসে ওয়াইকে পোরা গ্রামে জঙ্গী হামলা হয়েছে। সেখানে বিজেপি কর্মীদের ওপর গুলি চালিয়েছে তারা। ওই তিন বিজেপি কর্মীর নাম ফিদা হুসেন ইয়াট্টু, উমর রশিদ বেগ, উমর রামজান হাজম। এর মধ্যে ফিদা হুসেন বিজেপির জেলা যুব শাখার সাধারণ সম্পাদক। বাকি দুজন সক্রিয় বিজেপি কর্মী ছিলেন।

গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁদের মৃত বলে ঘোষণা করেন। শ্রীনগরের বিজেপি মুখপাত্র গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন। সূত্রের খবর, আহত বিজেপি কর্মীদের যে গাড়ি করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল, জঙ্গিরা সেই গাড়ির ওপরেও গুলি চালায়। প্রথমে মারা যায় ফিদা হুসেন। বাকি দুই কর্মী পরে মারা যায়। গোটা এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশ।