ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের রহস্যজনক মৃত্যু

ইবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের রহস্যজনক মৃত্যু

অমিত কুমার দাস

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অমিত কুমার দাসের মৃত্যু ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে।অমিত কুমার দাসের পরিবার তার এই মৃত্যুকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলেছেন।

গতকাল সড়ক দুর্ঘটনায় অমিত কুমার দাস আহত হয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় ফেরেন।আজ  বুধবার (৪ নভেম্বর) সকালে তিনি মৃত্যুবরণ করেন।

জানা গেছে, ৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা থেকে কুমিল্লা যাওয়ার পথে মহাসড়কের আমতলী নামকস্থানে একটি ট্রাককে সাইড দিতে মাইলপোস্টে ধাক্কা লেগে অমিত কুমার দাসকে বহনকারী প্রাইভেটকারটি উল্টে যায়। এতে গাড়িতে থাকা চালকসহ পাঁচজনই আহত হন। পরে ঢাকা ফিরে চিকিৎসা শেষে বাসায় ফেরেন অমিতসহ অন্যরা। বুধবার সকালে ফের গুরুতর অসুস্থ হয়ে বমি শুরু করেন অমিত। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সকাল ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অমিত কুমার দাসের ভাইপো ও ইবির ইংরেজী বিভাগের সাবেক শিক্ষার্থী কমল কৃষ্ণ অধিকারী বলেন, চাচার শরীরে যে আঘাতের চিহ্ন রয়েছে তাতে মনে হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। চাচার মাথা, কোমর এবং পায়ের গোড়ালিতে আঘাতের চিহ্ন রয়েছে। এ চিহ্নগুলো দেখে মনে হচ্ছে ক্রিকেট স্ট্যাম্প বা ভারী কোনো কিছুর আঘাতের চিহ্ন। অমিত কুমার দাস বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি ক্যাম্পাসে ভর্তির পরেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন। প্রথমে তিনি তুহিন-জাহাঙ্গির কমিটির সদস্য ও পরে আহ্বায়ক কমিটির সদস্য মনোনীত হন। পরে ২০১৪ সালের ডিসেম্বরে তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনোনীত হন। তার গ্রামের বাড়ি ফরিদপুর জেলার সদর উপজেলার অম্বিকাপড় গ্রামে।