ভাস্কর্য বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী হ্যান্ডেল করছেন : কাদের

ভাস্কর্য বিতর্কের বিষয়টি প্রধানমন্ত্রী হ্যান্ডেল করছেন : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

যাত্রাবাড়ির ধোলায় খালের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছে তা প্রধানমন্ত্রী নিজেই হ্যান্ডেল করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী  যেভাবে করোনা কে হ্যান্ডেল করেছেন । ভাস্কর্য বিষয় নিয়ে নিতিই হ্যান্ডেল করবেন। হুট করে আমাদের মাথা গরম করলে চলবে না আমরা সরকারে আছি। 

আজ শনিবার সকাল ৯টায় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিন নেতার মাজারে শহীদ সোহরাওয়ার্দীর কবরে শ্রদ্ধা নিবেদন ও জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি কথা বলেছেন।

ওবায়দুল কাদের বলেন, প্রত্যেক মুসলিম দেশগুলোতে ভাস্কর্য রয়েছে। সেখানে ভাস্কর্য নির্মাণে ইসলামবিরোধী না হলে আমাদের দেশে কেন? ‘

তিনি বলেন, ‘গণতন্ত্র শৃঙ্খলমুক্ত হলেও একটি অশুভ শক্তির অপচেষ্টার কারণে দেশে গণতন্ত্র এখনো প্রাতিষ্ঠানিক রূপ পায়নি।’ যাদের নিজেদের ঘরে গণতন্ত্র নেই, তারা দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, এটা আশা করা যায় না।

বায়দুল কাদের বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী সারা জীবন গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে চেয়েছেন। আজকে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রয়াণ দিবসে আমাদের প্রতিজ্ঞা হবে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা প্রয়োজন যেটি আওয়ামী লীগ ছাড়া কেউ করে না।