কাতারের কাছে ৫ গোলের ধরাশায়ী বাংলাদেশ

কাতারের কাছে ৫ গোলের ধরাশায়ী বাংলাদেশ

বাংলাদেশ ফুটবল দল ও কাতার ফুটবল দল রেফারির সাথে মাঠের মধ্যে প্রবেশ করতেছে

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বের ম্যাচে এশিয়ার সেরা দল ও আগামী বিশ্বকাপ খেলতে যাওয়া শক্তিশালী দল কাতারের কাছে কোন পাত্তা পেল না জামাল ভূইয়ার বাংলাদেশ। এক প্রকার বাংলাদেশকে নিয়ে ছেলে খেলায় মেতে ছিল কাতারের ফুটবলাররা। তারা বাংলাদেশের জালে ঢুকিয়েছে এক হালির বেশি গোল।  ৯০মিনিট শেষে স্কোর লাইন হয় ৫-০ এটিই কাতারের কাছে বাংলাদেশের বড় হার।

বাংলাদেশ সময় রাত ১০ টায় কাতারের দোহার আবদুল্লাহ বিন নাসের খলিফা স্টেডিয়ামে স্বাগতিক এশিয়ার শক্তিশালি দল কাতারে মুখোমুখি হয় বাংলাদেশ। 

বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে ঢাকার কাদা যুক্ত মাঠে ভালোই খেলেছিল জামাল ভূইয়ারা।  সেখানে কাতার ভালো সুবিধা করতে পারিনি । তুবও জিতে ছিল ২-০ গোলে।  কিন্তু ঘরের মাঠে সে সুযোগ দেয়নি জামাল ভূই্য়াদের কাতারের ফুটবলাররা । শুরুতে জেকে বসেছিল কাতার যার ফলে প্রথমার্ধে আদায় করে নিয়েছিল ২টি গোল ।  দ্বিতীয়ার্ধে আরো ৩ গোল যোগ করে ৫-০ ব্যবধানের বড় জয় পায় কাতার । বাংলাদেশ দেশের এক নম্বর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে সাইড বেঞ্চে বসিয়ে আনিসুর রহমান জিকোকে সুযোগ দেয়া বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে। তবে সেই আস্তার প্রতিদান অনেকটাই  দিয়েছে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলা বসুন্ধারা কিংসের গোল রক্ষক আনিসুর রহমান জিকো।  দুটি নিশ্চিত গোল ঠেকিয়েছেন। কাতারের পাওয়া প্লান্টি প্রায় ঠেকিয়ে দিয়েছিল জিকো বলে হাত লাগলেও সেটা শেষমেষ রক্ষা করতে পারিনি তিনি।

একচেটিয়ে প্রাধান্য নিয়ে কাতারের প্রথম গোল করেন আবদুল্লাজিজ হাতেম ৯ মিনিটে। ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আকরাম আফিফ। ৭২ মিনিটে আলময়েজ আলী পেনাল্টি থেকে এবং ৭৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন। ইনজুরি সময়ে আকরাম আফিফ নিজের দ্বিতীয় গোল করে কাতারের ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

পরিসংখ্যান বলছে বল পজিশন ৭৫ ভাগ ছিল কাতারের। তাদের জয়টা তো বড় ব্যবধানে হবেই। স্বাগতিকদের আরো বড় জয় আসতে পারতো। এ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে ই গ্রুপে নিজেদের শীর্ষস্থান আরো মজবুত করলো ২০২২ বিশ্বকাপের আয়োজকরা।