রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে প্রস্তুতিমূলক নির্মাণাধীন লোহার রডের ফ্রেম ভেঙে পড়ায় আহত ৭ শ্রমিক

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে প্রস্তুতিমূলক নির্মাণাধীন লোহার রডের ফ্রেম ভেঙে পড়ায় আহত ৭ শ্রমিক

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের ভেতরে একটি স্থাপনার প্রস্তুতির নির্মাণাধীন কিছু অংশ ভেঙে ও হেলে পড়ায় অন্তত: ৭ জন আহত হয়েছে।

মঙ্গলবার (০৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে প্রকল্পের ভেতরে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে মামুন (৩০) নামে একজনকে রাজশাহী মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্যকম্লেক্সে ভর্তি করা হয়েছে।

রূপপুর প্রকল্পে কর্মরত এক কর্মকর্তা ও পুলিশ সূত্রে জানা গেছে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে ভেতরে ‘নিকিম এটোমষ্ট্রয়’ নামে ঠিকাদার প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে একটি ঢালাই স্থাপনার দেয়ালে লোহার রডের ফ্রেম  তৈরির কাজ চলছিল। শ্রমিকরা কাজে ব্যস্ত থাকায় সকালে হঠাৎ ওই লোহার  ফ্রেমের স্থাপনাটি হেলে ও কিছু অংশ ভেঙে পড়ে। এ সময় কর্মরত কিছু শ্রমিক স্থাপনার নিচে চাপা পড়ে আহত হন।

খবর পেয়ে প্রকল্পের অভ্যন্তরে থাকা উদ্ধারকারী দল ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন আহতদের উদ্ধার করে স্থানীয়ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও প্রকল্পের ভেতরে মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেয়। এরমধ্যে গুরুতর আহত মামুনকে রাজশাহী পাঠানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রকল্পের একজন উর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন,“ কাজ করা অবস্থায়  নির্মাণাধিন ফ্রেম ভেঙ্গে পড়লে ৭ জন আহত হয়েছে। একজনকে রাজশাহ তে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ মো: নাসীর উদ্দীন বলেন, রূপপুর প্রকল্প থেকে তাকে এখনো আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি। তবে বিষয়টি সত্য বলে তিনি জানান।

অতিরিক্ত পুলিশ সুপার(ঈশ্বরদী সার্কেল) মোঃ ফিরোজ কবির ঘটনাটি শুনেছেন বলে জানিয়ে বলেন, “আনুষ্ঠনিকভাবে আমাদেরকে এখনো জানানো হয়নি।”