পাবনায় চিনিকলের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ-সমাবেশ : প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

পাবনায় চিনিকলের শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ-সমাবেশ : প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

ছবি : প্রতিনিধি

পাবনায় বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা পাবনা সুগার মিল বন্ধের সিদ্ধান্তকে প্রত্যাহার করে মিল চালু করার আহ্বান জানিয়েছেন। বুধবার(০৯ ডিসেম্বর) সকালে পাবনা  জেলা শহরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে এ আহ্বান জানান মিলের শ্রমিক-কর্মচারীরা। তারা অবিলম্বে সুগার মিল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে না আসলে বৃহত্তর কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন।

সকাল ১১টার দিকে মিলের শ্রমিক-কর্মচারী সমন্বয়ে বিশাল মিছিলটি  শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয় ও সমাবেশ করেন  সেখানে। এসময় তাদের প্রতিনিধি দল জেলা প্রশাসককের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় মিলের শ্রমিক কর্মচারীদেরও  বিপুল পরিমান বেতন বকেয়া রয়েছে। চলতি মাসের ২৫ ডিসেম্বর আখ মাড়াই শুরুর নির্ধারিত দিন রয়েছে। এই মুহুর্তে মিল বন্ধের চক্রান্তে দিশেহারা হয়ে পড়েছেন তারা। তাই অবিলম্বে পাবনা সুগার মিল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তারা।

এ সময় বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সাধারন সম্পাদক শাহজাহান আলী বাদশা, পাবনা সুগার মিল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল প্রমূখ উপস্থিত ছিলেন।