পাবিপ্রবি শিক্ষক নিয়োগের বিরুদ্ধে হাইকোর্টের স্থগিতাদেশ জারি

পাবিপ্রবি শিক্ষক নিয়োগের বিরুদ্ধে হাইকোর্টের স্থগিতাদেশ জারি

ফাইল ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রফেসর পদে নিয়োগের বিরুদ্ধে হাইকোর্ট স্থগিতাদেশ জারি করেছে।আজ রোববার হাইকোর্টের বিচারপতি খসরুজ্জামান এর আদালত এই নিয়োগের বিরুদ্ধে স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন।

জানা গেছে, চলতি বছরের ১৩ অক্টোবর ব্যবসায় প্রশাসন বিভাগ ও গণিত বিভাগে শূন্যপদে প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর পছন্দের চার শিক্ষক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক বিজ্ঞান অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ ফজলুল হক, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও পরিবহণ প্রশাসক জিয়া পরিষদ নেতা ড. মোঃ কামরুজ্জামান, টুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আমিরুল ইসলাম এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ হারুনার রশিদকে প্রফেসরের শূন্যপদে নিয়োগ দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নীতিমালা লংঘন করে এই বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এই নিয়োগ চ্যালেঞ্জ করে পাবিপ্রবি’র বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম আবদুল আলীম গত ৫ নভেম্বর ক্যম্পাসে ভিসির এম. রোস্তম আলীর দুর্নীতি, অনিয়ম, ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে আট দফা দাবিতে একক অবস্থান কর্মসূচি পালন করেন।

এতে ভিসি কর্ণপাত না করায় তিনি হাইকোর্টে রিট করেন। রিট চলা অবস্থায় অতি গোপনে তড়িঘড়ি করে গত ১২ ডিসেম্বর অনলাইনের (জুম) মাধ্যমে নিয়োগ বোর্ড সম্পন্ন করেন।