বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুর ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত ঘটনায় পাবনায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুর ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত ঘটনায় পাবনায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ছবি : প্রতিনিধি

বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুর ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত ঘটনায় পাবনায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন, র‌্যালি ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার ঘটনায় পাবনা প্রেসক্লাবের সামনে রোববার দুপুর ১২টার দিকে এসব কর্মসূচি পালিত হয়।

সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখা ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও পাবনা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন পাবনা জেলা শাখার ছাত্র বিষয়ক সম্পাদক মিরাজুল ইসলাম, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম বাবলু, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেল শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলী জববার, বাংলাদেশ আওয়ামীলীগ পাবনা জেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফেরামের কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক আবুল কাশেম, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ ঈশ্বরদী শাখার বীর মুক্তিযোদ্ধা আয়ুব আলী মাষ্টার, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের জেলা শাখার সাধারণ সম্পাদক দেওয়ান মাজহারুল ইসলাম, সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার নারী বিষয়ক সম্পাদক হেলেনা খাতুন, নির্বাহী সদস্য হাসিনা আক্তার রোজী, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর হাসিম, পৌর আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক মেহেদী হাসান এপ্রিল ও স্বেচ্ছসেবকলীগ পাবনা জেলা শাখার যুগ্ম-সম্পাদক বাবু শেখ প্রমুখ।

মানববন্ধনে বক্তাগণ বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুর ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ফাঁসীর দাবি জানান। তারা বলেন,শহীদের রক্তাত্ব এবং অসংখ্য মা- বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মহান স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ পাবনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান সাচ্চু, দপ্তর সম্পাদক সাংবাদিক শফিক আল কামাল, নির্বাহী সদস্য শহিদুল্লাহ আহম্মদ বকুল, মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেলা শাখার সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর।