দিল্লি বিস্ফোরণ, অমিত শাহের পশ্চিমবঙ্গ সফর বাতিল

দিল্লি বিস্ফোরণ, অমিত শাহের পশ্চিমবঙ্গ সফর বাতিল

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

শুক্রবার রাতেই পশ্চিমবঙ্গর রাজধানী কলকাতায় এসে পৌঁছনোর কথা ছিল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু, শেষ মুহূর্তে সেই সফর বাতিল হয়ে গেল। দিল্লিতে ইসরাইল দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরেই তিনি এই সফর বাতিল করেছেন বলে সরকারিভাবে জানা গেছে। তবে, বিরোধীরা অভিযোগ করছে, কৃষক আন্দোলনের জেরে দিল্লি সীমানার পরিস্থিতি উদ্বেগজনক রূপ নেয়ায় আপাতত দিল্লি ছাড়ছেন না অমিত শাহ।

এই প্রথম ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ইসকনে আসার কথা ছিল। যার জন্য গোটা মায়াপুর ঘিরে ফেলা হয়েছিল কড়া নিরাপত্তার চাদরে। আয়োজন ছিল এলাহি মধ্যাহ্নভোজেরও। কিন্তু রাতে জানা যায়, শনিবারের সব কর্মসূচিই বাতিল। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, অমিত শাহ আসছেন না। দিল্লিতে বিস্ফোরণের জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানী ছাড়তে পারছেন না।

প্রশ্ন ওঠে, তাহলে রোববার ডুমুরজলায় নির্ধারিত যোগদান কর্মসূচি কি হবে না? দিলীপবাবু জানিয়েছেন, সেই কর্মসূচি যথারীতি হবে। যাদের দলে যোগ দেয়ার কথা, তারা যোগও দেবেন। কিন্তু, অমিত শাহ না আসতে পারলে অন্য কোনো কেন্দ্রীয় নেতা সেই সভায় উপস্থিত থাকতে পারেন।

একটি সূত্রে খবর, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ওই সভায় উপস্থিত থাকবেন। আসতে পারেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এছাড়া জানা যাচ্ছে, আগামী ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বঙ্গ সফর নিশ্চিত। তিনি ওই দিন হলদিয়ায় যাবেন। এছাড়া ৬ অথবা ৮ ফেব্রুয়ারি অমিত শাহ রাজ্যে আসতে পারেন। পাশাপাশি, ৮ তারিখই কোচবিহারের মদনমোহন মন্দির থেকে রথযাত্রার উদ্বোধন করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।
সূত্র : বর্তমান