ঠিক যেন সাদা পোশাকে নববধূ

ঠিক যেন সাদা পোশাকে নববধূ

ভিডিওতে দেখা গেছে সাদা জলের স্রোত উপর থেকে দুভাগে ভাগ হয়ে নেমেছে। ঠিক যেমন একটি মেয়ের মুখের দুপাশ দিয়ে চুলের ঢাল নামে।

পৃথিবীতে কত বিচিত্র জিনিসই না দেখার রয়েছে। প্রকৃতি যে কতভাবে নিজেকে সাজিয়েছে তার কোনো হিসাব নেই। সম্প্রতি এমনই এক দৃশ্য ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সেটি একটি জলপ্রপাতের ছবি। ঠিক যেন মনে হচ্ছে সাদা পোশাক পরিহিত কোনও এক নববধূ দাঁড়িয়ে রয়েছে।

শুধু ছবি নয়। এর একটি ভিডিও-ও ভাইরাল হয়েছে। ভিডিওয় দেখা গিয়েছে সাদা জলের স্রোত উপর থেকে দুভাগে ভাগ হয়ে নেমেছে। ঠিক যেমন একটি মেয়ের মুখের দুপাশ দিয়ে চুলের ঢাল নামে। ক্রিশ্চান বধূ মাথায় ওড়না দেওয়ার সময় যেভাবে মুখের দুপাশ দিয়ে তা দেখা যায়। তারপর সেই জলের ধারা এমনভাবে নেমেছে যে মনে হচ্ছে কোনও নারী মূর্তি। জলপ্রপাতটিকে যদি একটি নারী মূর্তি হিসেবে কল্পনা করা যায় তবে এর কোমরের জায়গাতেও রয়েছে কোমর বন্ধনীর মতো একটি জলের রেখা। তারপর নীচে ঘাগরার মতো সাদা জলের স্তর নেমেছে। ঠিক যেন মনে হচ্ছে সাদা পোশাক পরে পোজ দিচ্ছে কোনও এক ক্রিশ্চান নববধূ।

ফেসবুকে জলপ্রপাতের এই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। এক নেটিজেন লিখেছেন, “কোনও চিত্রকলা নয়, কোনও স্থাপত্য নয়… প্রকৃতি একটি প্রাকৃতিক জলপ্রপাত এই দৃশ্য তৈরি করেছে। পেরুতে এটি আবিষ্কৃত হয়েছে।” এর নাম রাখার হয়েছে ‘ওয়াটারফল অফ দ্য ব্রাইড’ বা ‘বধূর জলপ্রপাত’।

জলপ্রপাতটি ৫০ মিটার উঁচু। এর আসল নাম ক্যাটারাটা ভেলো দে লা নোভিয়া। এখন এই জলপ্রপাত পর্যটকদের অন্যতম সেরা আকর্ষণ। জলপ্রপাতের যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেটি ইতিমধ্যেই ১.৬ মিলিয়ন ভিউয়ার্স ছাড়িয়ে গিয়েছে। এটি নজরে আসে ২০১৮ সালে। এই অদ্বিতীয় জলপ্রপাতের আরও একটি বিশেষত্ব রয়েছে। এটি গুহা থেকে বেরিয়েছে। এর ২০০ মিটার আগে থেকে নিচে পড়া পর্যন্ত বাষ্প লক্ষ্য করা যায় না। শুধু জলপ্রপাতটিই দেখা যায়। ফলে এর সৌন্দর্য আরও বৃদ্ধি পেয়েছে। -কোলকাতা২৪

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন: 

https://twitter.com/intent/like?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1282706330550140936%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.kolkata24x7.com%2Fwaterfall-of-the-bride-located-in-peru%2F&tweet_id=1282706330550140936