ভেড়ামারায় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ ভারতীয় আতসবাজি জব্দ

ভেড়ামারায় নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ ভারতীয় আতসবাজি জব্দ

ছবি: কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার ভেড়ামারার রেলস্টেশন ও বাহাদুরপুর এলাকায়  পৃথক তিনটি অভিয়ান করে নকল ব্যান্ডরোলযুক্ত  ২ লাখ শলাকা বিড়ি, নিবন্ধনবিহীন প্রতিষ্ঠানের ৫৪০ প্যাকেট  ডিটারজেন্ট পাউডার ও মূসক চালান বিহীন দেড় বস্তা ভারতীয় আতসবাজি জব্দ করেছে কুষ্টিয়া কস্টমস বিভাগ।

সোমবার (৮মার্চ) ভেড়ামারা রেলস্টেশনে সন্ধ্যা ৭টা থেকে রাত ৯ টা পর্যন্ত এ আভিযান গুলো পরিচালনা করা হয়।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া-২ সূত্রে জানা গেছে, সোমবার(৮ মার্চ) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া-২ সূত্রে জানা গেছে, রবিবার (০৭ মার্চ) কাস্টমস কমিশনারের নিশ্চিত সংবাদের প্রেক্ষিতে কুষ্টিয়া বিভাগীয় ডেপুটি কমিশনারের নির্দেশনায় কুষ্টিয়া সার্কেল-০২ ভেড়ামারা এর রাজস্ব কর্মকর্তার নেতৃত্বে একটি নিবারক দল ভেড়ামারার রেলস্টেশনে অভিয়ান করে নকল ব্যান্ডরোলযুক্ত দেড় লাখ শলাকা পান বিড়ি,৫০ হাজার শলাকা জ্যোতি বিড়ি  ও মূসক চালান বিহীন  দেড় বস্তা ভারতীয় আতসবাজি জব্দ করা হয়।

এছাড়া উপজেলার বাহাদুরপুর এলাকা হতে নিবন্ধন বিহীন প্রতিষ্ঠানের ৫৪০প্যাকেট মেরো লেমন ব্রান্ডের ডিটারজেন্ট পাউডার জব্দ করা হয়।

জব্দকৃত নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ সকল পণ্য কুস্টিয়া সার্কেল-২ ভেড়ামারা অফিসে জমা প্রদান করা হয়। যার বর্তমান বাজার মূল্য ১ লাখ ৬৪ হাজার ৫২০টাকা।  এর মধ্যে সরকারের  ৭৪ হাজার ০৩৪ টাকা রাজস্ব রয়েছে ।

জব্দকৃত পণ্যসমূহের ব্যাপারে পরবর্তীতে মূসক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে রাজস্ব কর্মকর্তারা জানান।