ধুনটে ছাত্রলীগের পাল্টা-পাল্টি সমাবেশে ১৪৪ ধারা জারি

ধুনটে ছাত্রলীগের পাল্টা-পাল্টি সমাবেশে ১৪৪ ধারা জারি

ফাইল ছবি

বগুড়ার ধুনটে স্থানীয় ছাত্রলীগের দু’গ্রুপের একই সময় একই স্থানে সমাবেশ আহ্বান করায় সহিংসতার আশংকা দেখা দেওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় মোহন্ত ধুনট পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনার ও মুজিব মঞ্চ এবং আশপাশের ৪০০ গজ এলাকায় ১৪৪ জারি করেছে।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সব ধরনের সভা ও সমাবেশ নিষিদ্ধ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার মধ্যরাতে এ আদেশ জারি করা হয়েছে। বুধবার রাতে ধুনটের শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে মাইকিং করা হয়।

সম্প্রতি পৌর নির্বাচনে বিরোধের জের ধরে ধুনট উপজেলা পরিষদের সামনে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংষর্ঘ ও পরে দু’টি মামলা হয়। ওই মামলার প্রতিবাদে ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন ধুনট শহীদ মিনারে বৃহস্পতিবার দুপুর ১২টায় সমাবেশের ঘোষণা দেন। একই সময় একই স্থানে পৌর ছাত্রলীগ নেতা রাসেল খন্দকার আরেকটি সমাবেশ আহ্বান করেন। এরপর দু’গ্রুপের মধ্যে উত্তেজনার একপর্যায়ে বুধবার রাত সাড়ে ১১টায় শহীদ মিনার চত্বরে বিকট শব্দে পরপর সাতটি ককটেল বিস্ফোরণ হয়।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। স্থানীয় জনগণ বললেও তারা ককটেল বিস্ফোরণের কোনো আলামত দেখতে পাননি।

ছাত্রলীগের দু’পক্ষ শহীদ মিনার চত্বরে একই সময়ে সমাবেশ আহবান করে। এতে সহিংসার আশংকায় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ ও মুজিব মঞ্চ এবং আশপাশের ৪০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।