করোনার টিকা নিলেন ভ্লাদিমির পুতিন

করোনার টিকা নিলেন ভ্লাদিমির পুতিন

করোনার টিকা নিলেন ভ্লাদিমির পুতিন -

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধী টিকা গ্রহণ করেছেন। রুশ প্রেসিডেন্টের সরকারি দফতর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন। তবে পুতিন কোন টিকা গ্রহণ করেছেন তিনি তা পরিষ্কার করেননি।

রাশিয়া এ পর্যন্ত তিন রকমের করোনাভাইরাস প্রতিরোধী টিকা উদ্ভাবন করেছে কিন্তু দেশটিতে টিকাদান কর্মসূচি খুব ভালোভাবে এগোচ্ছে না।

করোনাভাইরাসের টিকা গ্রহণ করায় পুতিন বেশ কয়েকজন বিশ্বনেতার কাতারে এসে দাঁড়ালেন। এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, খ্রিস্টানদের ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিস ও ব্রিটেনের রাণি এলিজাবেথ ও প্রধানমন্ত্রী বরিস জনসন করোনার টিকা গ্রহণ করেছেন। অনেক নেতা প্রকাশ্যে টিকা নিয়েছেন কিন্তু ৬৮ বছর বয়সী পুতিন অনেকটা লোকচক্ষুর আড়ালে টিকা গ্রহণ করলেন।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের বরাত দিয়ে রশ বার্তা সংস্থা রিয়া নভোস্তি বলেছে, ‘টিকা গ্রহণের পর প্রেসিডেন্ট পুতিন সুস্থ আছেন। বুধবার তার পূর্ণ দিনের অফিস রয়েছে।’

মঙ্গলবারের আগে পেসকভ জানিয়েছিলেন, ‘গণমাধ্যমের ক্যামেরার সামনে পুতিন টিকা গ্রহণ করতে ইচ্ছুক নন। ফলে সাংবাদিকদেরকে আমাদের কথা গ্রহণ করতে হবে।’
সূত্র : পার্সটুডে