নেপালে জয় দিয়ে শুরু করল বাংলাদেশ

নেপালে জয় দিয়ে শুরু করল বাংলাদেশ

নেপালে জয় দিয়ে শুরু করল বাংলাদেশ- সংগৃহীত ছবি

কিরগিজস্তানের বিপক্ষে আগের চার ম্যাচের প্রত্যেকটিতেই হার বাংলাদেশের। মঙ্গলবার থেকে শুরু হওয়া নেপালের তিন জাতি ফুটবলে আসা কিরগজ দলটি অনূর্ধ্ব-২০/২১ বছর বয়সীদের আড়ালে গড়া অনূর্ধ্ব-২৩ দল। মধ্য এশিয়ান এই দলটিকে হারাতে কাল বাংলাদেশ দলে অভিষেক হাবিবুর রহমান সোহাগ. রিমন হোসেন এবয় মেহেদী হাসান রয়েলের।

জামাল ভূঁইয়া না নামায় খেলায় নেতৃত্ব সোহেল রানার। এরপরও আনকোড়া কিরগিজ অলিম্পিক দলের বিপক্ষে লিড নিতে ৩০ মিনিট লেগেছে লাল সবুজদের। তাও এই গোল আত্মঘাতীতে। ম্যাচ শেষে এই ১-০ স্কোর লাইন বহাল থাকায় জয় দিয়ে আসর শুরু করা হলো বাংলাদেশের। তবে ফিফা র‌্যাংকিংয়ে ৯৬ তে থাকা দলটির বিপক্ষে ১৮৬ তে থাকা দলের এই জয়ের পরও র‌্যাংকিং বাড়বে না লাল সবুজদের। কারন প্রতিপক্ষরা অনূর্ধ্ব -২৩ দল। এটি ফিফা টায়ার ২ ম্যাচ হিসেবে চিহ্নিত।

বাংলাদেশের পরের ম্যাচ ২৭ মার্চ নেপালের বিপক্ষে। তবে ২৫ মার্চ নেপালের কাছে কিরগিজরা ড্র করলে বা হারলে ফাইনাল নিশ্চিত হবে জেমি ডেদের। নেপালের কাছে কিরগিজদের জয়ের সম্ভাবনা কম। ফলে বলা যায় ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ।

বাংলাদেশ দল : জিকো, বাদশা, সোহাগ ( রাফি ৭০ মি.), বিশ্বনাথ ( ইয়ানিস ৭০ মি,), রিমন, সোহেল রানা, মেহেদী রয়েল ( মানিক ৫৫ মি,), বিপলু ( রাকিব ৫৫ মি.), সাদ উদ্দিন, মতিন, জনি ( জামাল ৫৫ মি.)।