রাশিয়ার মোকাবিলায় দুর্বলতা বাইডেনের আত্মহত্যার শামিল: গ্রাহাম

রাশিয়ার মোকাবিলায় দুর্বলতা বাইডেনের আত্মহত্যার শামিল: গ্রাহাম

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম- সংগৃহীত ছবি

মার্কিন সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, রাশিয়া বা বিশ্বের অন্য কেউ প্রেসিডেন্ট জো বাইডেনকে ভয় পায় না এবং এটি যুক্তরাষ্ট্রের জন্য অত্যন্ত বিপজ্জনক।

তিনি মার্কিন নিউজ চ্যানেল ফক্স নিউজের প্রাইম টাইম অনুষ্ঠানে অংশ নিয়ে বলেন, প্রেসিডেন্ট বাইডেন অন্যান্য দেশের মোকাবিলায় দুর্বলতা প্রদর্শন করছেন যা রাশিয়ার সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে স্পষ্ট হয়ে যাচ্ছে।

যুক্তরাষ্ট্রের এই রিপাবলিকান সিনেটর বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কিছুদিন আগে জো বাইডেনকে টেলিভিশন বিতর্কের আহ্বান জানিয়েছিলেন। পুতিন এ চ্যালেঞ্জ এজন্য দিতে পেরেছিলেন যে, তিনি জানেন বাইডেন এরকম বিতর্কে জয়ী হতে পারবেন না।

লিন্ডসে গ্রাহাম বলেন, “এই দুর্বলতা এই ব্যক্তির (বাইডেনের) জন্য আত্মহত্যার সমতুল্য। কারণ, রাশিয়ায় কেউ তাকে ভয় পায় না। বিশ্বের কেউও বাইডেনকে পাত্তা দেয় না যা আমাদের জন্য অত্যন্ত বিপজ্জনক।”

যুক্তরাষ্ট্রের এই সিনেটর বলেন, “রাশিয়া যখন আমেরিকার চেয়ে নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করার চেষ্টা করছে এবং চীন তার হুমকি অব্যাহত রেখেছে তখন আমাদের মিত্ররা আমাদের দুর্বল অবস্থানের ব্যাপারে উদ্বিগ্ন হয়ে উঠছে। আমি কখনো দেখিনি যে, আমেরিকার জাতীয় নিরাপত্তা স্বল্পতম সময়ের মধ্যে এতটা নড়বড়ে হয়ে উঠেছে।” -পার্সটুডে