পাবনায় করোনা শনাক্ত ছাড়াল ২৫শ’, আরও দু’জনের মৃত্যু

পাবনায় করোনা শনাক্ত ছাড়াল ২৫শ’, আরও দু’জনের মৃত্যু

পাবনায় করোনা শনাক্ত ছাড়াল ২৫শ’, আরও দু’জনের মৃত্যু-

চলতি সপ্তাহের ধারাবাহিকতায় করোনা ভাইরাসে আজও বুধবার (২৮ এপ্রিল) পাবনায় রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন। এনিয়ে পাবনা জেলায় করোনা ভাইরাসের শনাক্তকৃত রোগীর সংখ্যা ছাড়িয়ে গেল ২৫শ’। মৃত্যু হয়েছে আরও দু’জন। এনিয়ে মৃত্যু তালিকায় ১৫ তে উন্নীত হলো।

এরা হলেন-জেলার সাঁথিয়া উপজেলার সোনাতলা গ্রামের নুরুন্নবী (৭০) ও ঈশ্বরদীর বাঘঈল পূর্বপাড়া গ্রামের দুলাল গাজীর স্ত্রী ফরিদা পারভীন পপি (৪৫)।

বুধবার (২৮ এপ্রিল) ভোর ৪টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ফরিদা এবং মঙ্গলবার(২৭ এপ্রিল) রাতে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নুরুন্নবীর মৃত্যু হয়।

সাঁথিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা এসএম জামাল আহমেদ বলেন, নুরুন্নবী গত কয়েকদিন আগে ঠান্ডা-জ্বর নিয়ে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরে পরীক্ষায় তার করোনাভাইরাস ধরা পড়ে। কিন্তু শারীরিক কোনো জটিলতা না থাকায় সোমবার পরিবারের লোকজন তাকে বাড়িতে নিয়ে যায়। মঙ্গলবার হঠাৎ তার মৃত্যু হয়।

বুধবার সকালে স্বাস্থ্যবিধি মেনে নুরুন্নবীকে দাফন এবং আগামী দুই সপ্তাহের জন্য তার বাড়ি অবরুদ্ধ করা হয়েছে বলে জানান ইউএনও জামাল।
এদিকে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল কায়েস জানান, ফরিদা সম্প্রতি তার এক আত্মীয়কে নিয়ে চিকিৎসা করাতে ঢাকা যান। গত ১৪ এপ্রিল বাড়িতে ফিরে তিনি শরীরে জ্বর অনুভব করেন। পরে করোনাভাইরাস পরীক্ষা করা হলে তার রির্পোট পজিটিভ আসে। “এরপর ফরিদার শারিরীক অবস্থার অবনতি হলে গত সপ্তাহে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবার বাদ জোহর বাঘঈল গোরস্থানে তাকে দাফন করা হয়।” ফরিদার সংস্পর্শে আশা ব্যক্তিদের বাড়িও অবরুদ্ধ করা হয়েছে বলে ইউএনও জানান।

গত ২৪ ঘণ্টায় পাবনা জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৪১ জন। যা রাজশাহী বিভাগের মধ্যে সর্বোচ্চ। গতকাল( ২৭ এপ্রিল) বিভাগের মধ্যে পাবনায় আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৫১৩ জনে।

বুধবার (২৮ এপ্রিল) দুুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়েছে।

নতুন করে গত ২৪ ঘন্টায় পাবনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়েছে। ফলে স্বাস্থ্য বিভাগের দেযা তথ্য মতে, এ পর্যন্ত করোনা ভাইরাসে পাবনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৫ জন।

গত ২৪ ঘণ্টায় পাবনায় করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ৩২ জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁডালো ১ হাজার ৯৮২ জন। এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৩ জন। বাকিরা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।