করোনায় চিকিৎসা সহায়তা নিয়ে ভারতের পাশে বাংলাদেশ

করোনায় চিকিৎসা সহায়তা নিয়ে ভারতের পাশে বাংলাদেশ

করোনায় চিকিৎসা সহায়তা নিয়ে ভারতের পাশে বাংলাদেশ

ভারতের করোনা মহামারী পরিস্থিতির অবনতির জেরে জরুরি ভিত্তিতে ওষুধ ও অন্যান্য চিকিৎসা সামগ্রী নিয়ে ভারতের মানুষের পাশে দাঁড়ানো ঘোষণা দিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রকাশিত এক বিবৃতিতে এই ঘোষণা দেয়া হয়।

বিবৃতিতে জানানো হয়, ভারতে জরুরি সহায়তা হিসেবে ১০ হাজার শিশি অ্যান্টি-ভাইরাল ইনজেকশন, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিংক-ক্যালসিয়াম-ভিটামিনসহ অন্য প্রয়োজনীয় ওষুধ পাঠানো হবে।

বিবৃতিতে ভারতে করোনা সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পরার কারণে বিপুল মানুষের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়।একইসাথে বিবৃতিতে ভারতের বর্তমান কঠিন পরিস্থিতিতে দেশটির সবরকম প্রয়োজনে পাশে থাকা এবং মানুষের জীবন বাঁচাতে ভবিষ্যতে প্রয়োজনীয় সকল সহযোগিতার ইচ্ছা প্রকাশ করা হয়।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ২৫৭ জন এবং মৃত্যুবরণ করেছে ৩ হাজার ৬৪৫ জন। মহামারীর শুরু থেকে এই পর্যন্ত দেশটিতে মোট এক কোটি ৮৩ লাখ ৮০ হাজারের বেশি মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। ভাইরাস সংক্রমণে মোট মৃত্যু হয়েছে দুই লাখ চার হাজার ৮৩২ জনের।

সূত্র : ইউএনবি