যশোর হাসপাতাল থেকে পালানো ভারত ফেরৎ ৭ করোনা রোগীকে আদালতে সোপর্দ

যশোর হাসপাতাল থেকে পালানো ভারত ফেরৎ ৭ করোনা রোগীকে আদালতে সোপর্দ

ফাইল ফটো

যশোর সদর হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ১০ জন করোনা রোগীর মধ্যে ভারত ফেরত ৬ জন ও স্থানীয় ১ জনকে গ্রেফতার  দেখিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়। এর আগে দু বার করোনা টেস্টে তাদের ফলাফল নেগেটিভ আসায় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দেয়।

অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান,পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত গ্রেফতারের নির্দেশ দেয়ায় আজ তাদের আটক দেখিয়ে আদালতে সোপর্দ করা হয় ।

গত ২৩ ও ২৪ এপ্রিল ভারত ফেরত করোনা আক্রান্ত্র কিছু পাসপোর্ট যাত্রীকে যশোর জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। এরপর হাসপাতাল থেকে ৭ জন ভারত ফেরত করোনা আক্রান্ত ও স্থানীয়ভাবে আক্রান্ত্র ৩ জন মোট ১০জন পালিয়ে যান। বিষয়টি ২৬ এপ্রিল সংবাদ মাধ্যমে প্রচার হওয়ায় তোলপাড় শুরু হয়। এরপর ঐ দিন দিবাগত রাতের মধ্যে পলাতক সকলকে শনাক্ত করে হাসপাতালে ফিরিয়ে আনা হয়। এ ঘটনায় গত ৮ মে শনিবার যশোর  কোতোয়ালি থানার পুলিশ ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনের ২৫ (২) ধারায় পলাতকদের বিরুদ্ধে আদালতে অভিযোগ দাখিল করে। পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত ঐ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আজ  সোমবার সকালে পুলিশ যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে তাদের মধ্যে সাতজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

গ্রেফতারকুতরা হলেন,ভারত ফেরত রোগী মিলন,মনিমালা,নাসিমা,আমিরুল,বিকোনন্দ,সোহেল ও স্থানীয় রোগী ফাতিমা। এদরেকে ৩ মাসের কারাদন্ডবা অনুর্ধ্ব ৫০ হাজার টাকার অর্থদন্ড বা উভয় দন্ডে আদালত কর্তৃক দন্ডিত হবে।