সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে পাবনায় সাংবাদিকদের প্রতীকী অনশন পালন

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে পাবনায় সাংবাদিকদের প্রতীকী অনশন পালন

ছবি : প্রতিনিধি

অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে হয়রানিমূলক মামলা দিয়ে গ্রেপ্তারের প্রতিবাদ এবং তার দ্রুত মুক্তির দাবিতে পাবনা প্রেসক্লাবের টানা তিনদিনের প্রতিবাদ কর্মসূচির শেষ দিনে প্রতীকী অনশন কর্মসূচি পালন করা হয়েছে। এসময় ক্যামেরা, বুম, খাতা-কলম খাঁচায় বন্দি করে অনশনে অংশ নেন সাংবাদিকরা।

বৃহস্পতিবার (২০ মে ) পাবনা প্রেসক্লাবের সামনে ২ ঘন্টা ব্যাপী অনশন কর্মসূচি চলাকালে বক্তব দেন প্রবীণ সাংবাদিক রবিউল ইসলাম রবি, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সিনিয়র সহসভাপতি মীর্জা আজাদ, সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা রিপোর্টার্স ইউনিটির সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, পাবনা টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি রাজিউর রহমান রুমি, প্রথম আলো প্রতিনিধি সরোয়ার উল্লাস প্রমুখ। অনশনে একাত্মতা প্রকাশ করে পাবনায় কর্মরত সকল ইলেক্ট্রনিক, প্রিন্ট, অনলাইন ও স্থানীয় পত্রিকার সাংবাদিকসহ বিভিন্ন  শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, হামলা, মামলা, আটক, গ্রেফতারের মাধ্যমে হয়রানি করে অপরাধী ও দুর্নীতিবাজরা নিজেদের অপকর্ম ঢাকতে পারবে না। সাংবাদিকদের কলম চলবে। সাংবাদিকেরা সমাজের কথা, জনগণের কথা বলে। তুলে আনেন নানা অনিয়ম, দুর্নীতি আর সমস্যা সম্ভাবনার কথা। সাংবাদিকেরা সত্য প্রকাশ করলেই তাদের টুটি চেপে ধরা হয়। এটা বন্ধ করতে সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।