পাকিস্তানে ইসরাইল বিরোধী মিছিলে বোমা হামলা : নিহত ৬

পাকিস্তানে ইসরাইল বিরোধী মিছিলে বোমা হামলা : নিহত ৬

কীভাবে এ হামলাটি হয়েছে সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। - ছবি : রয়টার্স

পাকিস্তানের উত্তরাঞ্চলে শুক্রবার (২১ মে) ইসরাইল বিরোধী একটি মিছিলে বোমা হামলা হয়েছে। এতে অন্তত ছয় ব্যক্তি নিহত এবং আরও অনেকে আহত হয়েছে।

ফিলিস্তিনের গাজায় ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে একটি স্থানীয় ধর্মীয় গোষ্ঠী এ মিছিলের আয়োজন করেছিল। বেলুচিস্তান প্রদেশের একটি প্রত্যন্ত শহর চামনে এ ঘটনা ঘটে।

কীভাবে এ হামলাটি হয়েছে সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। তবে স্থানীয় প্রশাসন ধারণা করছে মোটরবাইক থেকে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।

তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

স্থানীয় পুলিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, যে ধর্মীয় দলটি মিছিলটির আয়োজন করেছে, সেটির স্থানীয় নেতাকে লক্ষ করে বোমা হামলাটি করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, জেইউআই-নাজরিয়াতির সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মাওলানা আব্দুল কাদির এ ঘটনায় আহত হয়েছেন, কিন্তু তিনি দ্রুতই হাসপাতালে থেকে ছাড়া পেয়েছেন।

দেশটিতে ইসরাইল বিরোধী চলমান অনেক বিক্ষোভ মিছিলের একটি ছিল এই মিছিলটি। গাজায় হামাস ও ইসরাইলের মধ্যে হওয়া যুদ্ধবিরতি চুক্তিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি স্বাগত জানানোর কয়েক ঘণ্টার মধ্যেই এ বোমা হামলাটি হলো।

বেলুচিস্তানের সীমান্তবর্তী এ অঞ্চলটিতে দীর্ঘদিন ধরে স্বাধীনতার দাবি উঠে আসছে এবং এখান থেকে দেশটির প্রাকৃতিক সম্পদের একটা বড় অংশ আহরিত হয়।

সূত্র : ডয়চে ভেলে, রয়টার্স