আধিপত্য বিস্তার নিয়ে শরিয়তপুরে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত ২৫

আধিপত্য বিস্তার নিয়ে শরিয়তপুরে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত ২৫

আধিপত্য বিস্তার নিয়ে শরিয়তপুরে আওয়ামী লীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত ২৫-

আধিপত্য বিস্তার নিয়ে শরীয়তপুরের নড়িয়ায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। তিন ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে।

এই সময় বেশ কয়েকটি বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার (০১ জুন) দুপুরে নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের জমির উদ্দিন মাদবর কান্দি গ্রামে এই ঘটনা ঘটে।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শঙ্কর কর ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাবেক চেয়ারম্যান ও নড়িয়া উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুলতান মাদবর ও রাজনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মাদবর, আওয়ামী লীগ সমর্থক টিপু সুলতান মাদবর সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে গত চারদিন আগে সুলতান মাদবরের সমর্থক আমির মাদবরকে টিপু মাদবরের সমর্থকরা পিটিয়ে বাম পা ভেঙ্গে দেয়। বিষয়টি শালিসের মাধ্যমে ৮০ হাজার টাকায় মীমাংসা হয়।

এই ঘটনার জের ধরে আজ মঙ্গলবার দুপুরে দুই পক্ষের মধ্যে তর্ক-বির্তকের এক পর্যায় দেশীয় অস্ত্রশস্ত্র ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে রুহুল মাদবর (৪৫), সাত্তার মাদবর (৪০), ফরহাদ মাদবর (৩৫), আজিজুল মাদবর (৪৫), রাকিব মাঝি (১৮), রায়েল মাদবর (৩০), লাল মিয়া মাদবর (৫৫), ইলিয়াছ মাদবর (১৮), সাগর (১২), হাসান মাদবর (৫৮), কুদ্দুস মল্লিক (৩৭), জামান মাদবর (৩৪), আব্দুল খলিল (২০), বাদশা (২৫) দিদার (৩০) নুরুজ্জামান (৪২) রফিক মাদবর (৩০) আতিকুর রহমান (২৫)সহ অন্তত ২৫ জন আহত হয়েছে। তাদেরকে শরীয়তপুর সদর হাসপাতাল ও জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে গুরুতর আহত সাত্তার মাদবর, লালমিয়া মাদবর, ইলিয়াছ মাদবর, আব্দুল কুদ্দুসসহ আটজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

সংঘর্ষ চলাকালে অন্তত ১৫টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

এ ব্যাপারে সাবেক চেয়ারম্যান সুলতান মাহমুদ মাদবর বলেন, কয়েকদিন আগে আমার সমর্থক আমির মাদবরকে টিপু মাদবরের সমর্থকরা পিটিয়ে বাম পা ভেঙ্গে দেয়। আজ আবার আমার সমর্থক রুহুল মাদবরকে মারধর করে তারা। এই নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

রাজনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মাদবর বলেন, আমাদের সমর্থক নুরুল হক মাদবর রাস্তা দিয়ে যাওয়ার সময় সুলতান মাদবরের সমর্থকরা পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এই নিয়ে সংঘর্ষ বাঁধে।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার এসএম মিজানুর রহমান বলেন, আধিপত্য বিস্তার নিয়ে নড়িয়ার রাজনগর এলাকায় দু’পক্ষের মধ্যে দফায় দফায় বিভিন্ন স্থানে সংঘর্ষ হয়। এই সময় ৫০-৬০টি ককটেল বিস্ফোরণ ঘটায় সংঘর্ষকারীরা। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো কোনোপক্ষই অভিযোগ দাখিল করেনি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।