জল্পনা উড়িয়ে আরও দু’বছর বার্সেলোনায় মেসি!

জল্পনা উড়িয়ে আরও দু’বছর বার্সেলোনায় মেসি!

কাতালান ক্লাবে মেসি-আগুয়েরো যুগলবন্দি এখন সময়ের অপেক্ষা- সংগৃহীত ছবি

দীর্ঘ জল্পনার অবসান। সমস্ত মন কষাকষি দূরে সরিয়ে প্রাণের ক্লাব বার্সেলোনার সঙ্গে আরও দু’বছরের জন্য চুক্তি বর্ধিত করতে চলেছেন লিওনেল মেসি। স্প্যানিশ সংবাদপত্র মার্কা-র রিপোর্ট অনুযায়ী চুক্তি চূড়ান্ত, খুব শীঘ্রই নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন আর্জেন্টাইন সুপারস্টার। জুনের শেষেই বার্সেলোনার সঙ্গে পুরনো চুক্তির মেয়াদ শেষ লিওর। স্বাভাবিকভাবেই নতুন মৌসুমে আর্জেন্টিনার নতুন ক্লাবে যোগদানের জল্পনা ছিল চর্চার শিরোনামে।

২০২০-২১ লা লিগা মৌসুমে শেষ ম্যাচ অনুমতি সাপেক্ষে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন লিও। স্বাভাবিকভাবে জল্পনা আরও বাড়ে। কিন্তু মার্কার পাশাপাশি এদিন ডেইলি ক্যান্ডেনাও একই খবর দিয়েছে। ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন কাতালান ক্লাবের অনুরাগীরা। গত মৌসুমের শুরুতে ক্লাবের সাবেক প্রেসিডেন্ট জোসেপ বার্তোমিউ’র সঙ্গে আর্জেন্টাইন সুপারস্টারের মতবিরোধ শিরোনামে এসেছিল বিশ্ব ফুটবলের। ক্লাব ছাড়তে উদ্যত মেসিকে একপ্রকার চুক্তির গেরোয় আটকে রাখা হয় বার্সেলোনায়।

পরবর্তীতে প্রেসিডেন্ট বদলের পর ক্লাবকে মেসির তিন শর্তে বেঁধে দেওয়ার ঘটনাও অনুরাগীদের অজানা নয়। আর মেসিকে যাতে রেখে দেওয়া যায় তাই মেসির দেখানো পথ ধরেই কাজ শুরু করেন নতুন প্রেসিডেন্ট জোয়ান ল্যাপোর্তা। আসন্ন মৌসুমের জন্য স্কোয়াড পুন:র্নিমাণের প্রাথমিক পদক্ষেপ হিসেবে সম্প্রতি মেসির দেশীয় সতীর্থ সার্জিও আগুয়েরোকে দলে নিয়েছে বার্সেলোনা। অ্যাকাডেমি প্রোডাক্ট এরিক গার্সিয়ারও প্রত্যাবর্তন ঘটেছে গতকাল। সব দেখেশুনে আশ্বস্ত বাঁ-পায়ের জাদুকর আরও দু’বছর ছোটবেলার ক্লাবে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেন বলে মনে করা হচ্ছে। আসন্ন কোপা আমেরিকা শেষে আবারও চিরাচরিত মেরুন-নীল জার্সিতে মেসিকে দেখতে পাওয়া এখন সময়ের অপেক্ষা।

এদিকে আগুয়েরোর পর সিটি থেকে তাঁদের অ্যাকেডেমির ফসল এরিক গার্সিয়াকে ফেরাল বার্সেলোনা। ২০২৬ পর্যন্ত লা-মাসিয়ার প্রোডাক্ট গার্সিয়ার সঙ্গে নতুন চুক্তি সেরেছে কাতালান ক্লাব। প্রতিশ্রুতিমান ডিফেন্ডারের বাই-আউট ক্লস রাখা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। আর ছোটবেলার ক্লাবে ফিরতে পেরে বেজায় খুশি গার্সিয়া। পুরনো সতীর্থ আনসু ফাতির সঙ্গে খেলতে মুখিয়ে তিনি। বার্সেলোনায় ফিরে গার্সিয়া জানিয়েছেন, ‘বার্সেলোনার প্রথম দলে খেলা আমার স্বপ্ন ছিল। ন্যু-ক্যাম্পের লকার রুমে ফেরা আজ আমার কাছে ভীষণ আনন্দের। মৌসুম শুরু হওয়ার অপেক্ষায় আমি। বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই।’ -কোলকাতা২৪