পদ্মা সেতুর চীনা প্রকৌশলী নিখোঁজ, তল্লাশি চলছে নদীতে

পদ্মা সেতুর চীনা প্রকৌশলী নিখোঁজ, তল্লাশি চলছে নদীতে

পদ্মা সেতুর চীনা প্রকৌশলী নিখোঁজ, তল্লাশি চলছে নদীতে

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের কাছে মাঝ নদীতে বৈদ্যুতিক টাওয়ার নির্মাণ কাজ করার সময় চীনা প্রকৌশলী মিস্টার জো (২৫) নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৮ টা থেকে তাকে আর পাওয়া যাচ্ছে না।

সহকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর ধারণা এই প্রকৌশলী কোন ভাবে উত্তাল পদ্মায় পড়ে তলিয়ে গেছেন। মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া তিন নম্বর ফেরিঘাট বরাবর মাঝ নদীতে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের আওতায় জাতীয় গ্রীডের বৈদ্যুতিক টাওয়ার (টি-১৩) নির্মাণ কজে এই প্রকৌশলী কর্মরত ছিলেন।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সিরাজুল কবির জানান, নিখোঁজ প্রকৌশলীর শিফট চলছিল। টাওয়ারের বিশাল জায়গায় শেট তৈরী করেই কর্মকর্তারা সেখানে থাকতেন। এখান থেকেই কাজে অংশ নিতেন তারা। জরুরী প্রয়োজনে বোটে করে তীরে আসতেন। জো’কে সহকর্মীরা খুঁজে পাচ্ছিলেন না। বিষয়টি অবহিত হয়ে সব দিকে খোঁজাখুঁজির পর দায়িত্বশীলরা এ ব্যাপারে বিষয়টি রাত সাড়ে ৯ টার দিকে পুলিশকে অবহিত করেন।

কোস্টগার্ড মাওয়া স্টেশন ও মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি পদ্মার বিভিন্ন পয়েন্টে তল্লাশি চালাচ্ছে। ফায়ার সার্ভিসও তলব করা হয়েছে।মঙ্গলবার দিবাগত রাতে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত প্রকৌশলীর খোঁজ মেলেনি।

সূত্র : ইউএনবি