ফায়ার সার্ভিস অধিদপ্তরের সাথে বিভাগীয় দপ্তরসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

ফায়ার সার্ভিস অধিদপ্তরের সাথে বিভাগীয় দপ্তরসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

ফায়ার সার্ভিস অধিদপ্তরের সাথে বিভাগীয় দপ্তরসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত

দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সাথে মাঠ পর্যায়ে কর্মরত সকল দপ্তরের ২০২১-২০২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

 ২৩ জুন বিকেল ৩টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অুনষ্ঠান অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব জনাব মোঃ হাবিবুর রহমান। এ সময় অধিদপ্তরের পরিচালক, প্রকল্প পরিচালক এবং অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঢাকা বিভাগ, ট্রেনিং কমপ্লেক্স এবং কেন্দ্রীয় কারিগরি কারখানার সাথে সরাসরি এবং অন্য ৭টি বিভাগের সাথে অনলাইনে অধিদপ্তরের এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপপরিচালকগণ চুক্তিতে স্বাক্ষর করেন। অনলাইনে চুক্তি স্বাক্ষরের পর প্রথমে মহাপরিচালক এবং পরে বিভাগীয় উপপরিচালকগণ স্বাক্ষরিত চুক্তি ক্যামেরায় ধরে সকলের সামনে তা দৃশ্যমান করেন।

উল্লেখ্য, ২০২১-২০২২ অর্থবছরের স্বাক্ষরিত চুক্তিতে মোট ৪১টি বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে প্রশংসনীয় ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে ৩ (তিন) জন কর্মকর্তাকে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি। সম্মাননা প্রাপ্তরা হলেন, চট্টগ্রাম বিভাগের উপপরিচালক শামীম আহসান চৌধুরী, ঢাকা বিভাগের উপরিচালক দিনমনি শর্মা এবং রিফর্ম সেলের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ হিরণ।

অধিদপ্তরের মহাপরিচালক ও অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন তাঁর বক্তব্যে সকলকে সময়াবদ্ধ, পরিমাপযোগ্য ও সুনির্দিষ্টভাবে চুক্তির শর্তসমূহ বাস্তবায়নের নির্দেশনা দেন এবং গত আর্থিক বছরে চুক্তি বাস্তবায়নে অবদানের স্বীকৃতি হিসেবে পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানান।