যশোরে ৭ দিনের কঠোর লকডাউন শুরু, একদিনে ৫ জনের মৃত্যু

যশোরে ৭ দিনের কঠোর লকডাউন শুরু, একদিনে ৫ জনের মৃত্যু

যশোরে ৭ দিনের কঠোর লকডাউন শুরু, একদিনে ৫ জনের মৃত্যু-

যশোর প্রতিনিধি: বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুরু হয়েছে যশোরে লকডাউন। চলবে আগামী ৩০জুন রাত ১২পর্যন্ত। তবে লকডাউনে বিপাকে পড়েছে সাধারন খেটে খাওয়া মানুষ।

এদিকে গত ২৪ ঘন্টায় যশোরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে  মারা গেছেন ৫ জন। যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আরিফ আহমেদ জানান, মৃতদের মধ্যে ১ জন করোনায় ও বাকী ৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বর্তমানে হাসপাতালের রেড জোনে ভর্তি আছেন ৮৯ জন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য জানান, যশোরে করোনা আক্রান্তদের জন্য সকল হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিক গুলিকে করোনা রোগীদের জন্য ছেড়ে দেয়া হবে এবং এ সময় আর্থিক সাহায্যের দরকার হলে সেটাও করা হবে।

বুধবার যশোর সার্কিট হাউজ মিলনায়তনে করোনা প্রতিরোধ কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এছাড়া তিনি আরও বলেন,যশোরে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় বৃহস্পতিবার থেকে কঠোর লকডাউন দেয়া হলো।  করোনা নিয়ন্ত্রন করে মানুষকে সুস্থ রাখার জন্য এই লকডাউন দেয়া হয়েছে বলে তিনি আরও জানান।

এ সময় উপস্থিত ছিলেন,জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান,যশোর-৬ কেশবপুর আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার সহ কমিটির সকল নেতৃবৃন্দ।

এদিকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আরিফ আহমেদ জানান,হাসপাতালে রোগীর থেকে বেড সংখ্যা কম থাকায় বিপাকে আছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জেলায় গত ২৪ ঘন্টায় ১৬৮ টি নমুনা পরীক্ষায় ৬১ জনের শরীরে  করোনার অস্তিত্ব পাওয়া গেছে।