৩ দিনের বিধিনিষেধ, কঠোর লকডাউন ১ জুলাই থেকে

৩ দিনের বিধিনিষেধ, কঠোর লকডাউন ১ জুলাই থেকে

৩ দিনের বিধিনিষেধ, কঠোর লকডাউন ১ জুলাই থেকে

করোনাভাইরাস মহামারী বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন ঘোষণার আগে নতুন করে এলো তিন দিনের বিধিনিষেধ। রোববার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৫ দফা বিধিনিষেধ উল্লেখ করে এই প্রজ্ঞাপন জারি করেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের নতুন বিধিনিষেধে বলা হয়েছে, ২৮ জুন, সোমবার সকাল ৬টা থেকে ১ জুলাই, বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত তিন দিনের জন্য এ বিধিনিষেধ আরোপ থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগের এই বিধিনিষেধ অনুযায়ী, সারাদেশে সোমবার সকাল থেকে পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। একইসাথে বন্ধ থাকবে শপিংমল, মার্কেট ও পর্যটন কেন্দ্রসহ সব বিনোদন কেন্দ্র। এ ছাড়া খাবারের দোকানগুলো সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পার্সেল খাবার বিক্রি করতে পারবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় কিছু শর্তাবলী সংযুক্ত করে ২৮ জুন সকাল ৬টা থেকে থেকে ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হলো।সংশ্লিষ্ট সূত্র বলছে, সারাদেশে ১ জুলাই সকাল থেকে কঠোর লকডাউন আসতে যাচ্ছে। এর আগেই নতুন বিধিনিষেধের মাধ্যমে কঠোর লকডাউন কার্যকরের ব্যবস্থা নেয়া হলো।